kolkata breaking news

ডেস্ক: গতকালই ঢাক ঢোল পিটিয়ে নিজেদের নিজেদের ইস্তেহার পত্র প্রকাশ করেছে বিজেপি। ইস্তেহার পত্র নয়, তার নাম এবার দেওয়া হয়েছে সংকল্প পত্র। এদিন সেই সংকল্প পত্রকে একহাত নিয়ে মোদীর বিরুদ্ধে সরব হলেন সিপিআই(এম)-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তার কথায়, ‘একাধিক প্রতিশ্রুতি আগেও দিয়েছিলেন উনি, কিন্তু তা পূরণ হয়নি।’ এবারের ইস্তেহার পত্রে মানুষের জীবনের মূল কোনও বিষয়ের উল্লেখ নেই বলেই দাবি তাঁর।

এদিন সাংবাদিকদের সামনে সূর্যকান্ত মিশ্রের দাবি, নির্বাচনের ঠিক আগে উনি দাবি করেছিলেন দেশে কালো টাকা ফিরিয়ে আনবেন। কিন্তু তা বাস্তবায়িত হয়নি। সারা দেশের ব্যাঙ্কগুলিতে ক্রমবর্ধমান অর্থিক তছরুপ চলছে। বেকারদের জন্য কোনও কর্মসংস্থান নেই। এসবের কোনও উল্লেখ নেই ওই সংকল্প পত্রে। নোটবাতিলের সময়ে মানুষের জীবন যেভাবে দুর্বিষহ করে দিয়েছেন আপনি তার জন্য এবার মানুষ সিদ্ধান্ত নিয়েছে যাতে আপনি আর ক্ষমতায় আসতে না পারেন।

এরপরই মোদীকে আক্রমণ করে সূর্য বলেন, নির্বাচনের আগে দুর্নীতি দূর করার প্রতিশ্রুতি ছিল। এখন বলছেন ব্যবস্থা নেওয়ার জন্য ভোট দিন। দেশজুড়ে ক্রমাগত কৃষক আত্মহত্যার পাশাপাশি, কাশ্মীর ইস্যুতেও মোদীকে একহাত নেন তিনি। তার কথায়, যেভাবে ৩৭০ ধারা তুলে দেওয়ার কথা বলা হচ্ছে, বাংলায় নাগরিকপঞ্জি চালু করার কথা বলা হচ্ছে তা মোকাবিলার জন্য মানুষকে সঙ্ঘবদ্ধ হওয়ার কথাও বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here