Parul

মহানগর ডেস্ক: একবছর পূর্ণ হল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর। ২০২০ সালের ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে সুশান্তের মৃতদেহ উদ্ধার করেছিল পুলিশ। অভিনেতার আকস্মিক মৃত্যু বলিউড ইন্ডাস্ট্রিসহ গোটা দেশকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছিল। কেন আত্মহত্যা করলেন সুশান্ত? আদেও এটা আত্মহত্যা নাকি খুন? এই সব প্রশ্ন দানা বেধেছিল। এই নিয়ে বিভিন্ন সময় উঠে এসেছে বিভিন্ন ব্যাখ্যা। তবে, সদুত্তর মেলেনি।

ads

ছেলের মৃত্যুর পর সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী বিরুদ্ধে পুলিশে অভিযোগ সুশান্তের বাবা কে কে সিংহ। শুরু হয় তদন্ত। সুশান্তের মৃত্যুর পর শুরু হয় ইন্ডাস্ট্রি স্বজনপোষণ নিয়ে কাটাছেঁড়া। কারণ ইন্ডাস্ট্রির বাইরের থেকে এসেছিলেন সুশান্ত। কাজেই স্বজনপোষনের মাঝে কাজ না পাওয়া কিংবা কাজ পেতে অনেক বেশি স্ট্রাগল করার কারণেই মানসিক অবসাদে ভুগছিলেন তিনি এই তত্ত্বও তোলা হয়। এই বিষয় নিয়ে সেই সময় মুখ খুলেছিলেন কঙ্গনা রানাওয়াত। এর পর তদন্তের জড়িয়ে যায় মাদকের কথা। অভিযোগ-পালটা অভিযোগ, সিবিআই, এনসিবি, ইডি মাসের পর মাস ধরে তদন্ত করে। নাম জড়ায় বলিউডের তারকাদের। জেরাও করা হয়েছে অনেককে। সুশান্ত মৃত্যু নিয়ে মিডিয়ায় গর্জে উঠেছিল তাঁর অনুরাগীদের প্রতিবাদ। এই সবের মধ্যে দিয়ে কেটে গিয়েছে এক বছর। তবুও জানা যায়নি কি পরিস্থিতিতে এই পথ বেছে নিতে বাধ্য হয়েছিলেন এই তরুণ অভিনেতা।

সুশান্ত মৃত্যুর বর্ষপূর্তিতে দাঁড়িয়ে এখনও এই তদন্তের কিনারা হয়নি। ইতিমধ্যেই সিবিআই তদন্তের রিপোর্ট জমা দিয়েছে। ইডির তদন্ত চলছে। এনসিবি ও চালিয়ে যাচ্ছে তদন্ত। গত সপ্তাহেই সুশান্তের ফ্ল্যাটমেট সিদ্ধার্থ পিঠানিকে গ্রেপ্তার করেছে তারা। তবে, কালের নিয়মে বদলে যায় সবটাই। সুশান্ত বলিউডে এসেছিলেন বাইরে থেকে সেই কারণেই হয়ত সুশান্তের মৃত্যুবার্ষিকীতে স্মৃতি চারণ করেননি শ্রদ্ধা কাপুর, দিশা পাঠানি, অনুষ্কা শর্মা, সারা আলি খানের মত সহকর্মীরা। অন্যদিকে সুশান্তকে মনে রেখেছেন ভূমি পেডনেকার, পুলিকিত শর্মা, রণবীর সোরের মত বলি অভিনেতা। তদন্ত এখনও চলছে। সুশান্ত অনুরাগীদের বিশ্বাস সুশান্ত আত্মহত্যা করতে পারে না। একদিন নিশ্চই সুবিচার মিলবে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here