kolkata news
Parul

মহানগর ডেস্ক: পরিষদীয় রাজনীতিতে  এবার বিরোধী দলের অভিযোগ। তাঁদের অধিকারকে খর্ব করা হচ্ছে বলেই দাবি বিজেপির একাংশের। সেই অভিযোগ নিয়েই রাজ্যপালের দ্বারস্থ হচ্ছেন শুভেন্দুর আধিকারিকরা। মুকুল রায়ের চেয়ারম্যান হ‌ওয়ার প্রসঙ্গেই এই অভিযোগ।
       
        
আগামী মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে যেতে চলেছেন শুভেন্দুর আধিকারিকরা। কারণ হিসেবে জানা যাচ্ছে,  মূলত বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হিসাবে মুকুল রায়কে মনোনীত করার জন্য‌ই এই অভিযোগ। 

ads

        
গত শুক্রবার পিএসির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম ঘোষণা করা হয়।  তাঁর নাম ঘোষণা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুকুল রায় বিজেপি নেতা হিসেবেই বিধানসভার সদস্য। অভিযোগ জানিয়ে বিজেপির বক্তব্য, ‘মুকুল রায় তৃণমূল ভবনে গিয়ে হাতে ঘাসফুল পতাকা তুলে নিয়েছেন, তিনি কী করে অন্য দলের সদস্য হিসাবে মর্যাদা পাচ্ছেন?’
      
    
অপরদিকে বিজেপির বিধায়কদের বিধানসভার আটটি কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কিন্তু মুকুলকে পিএসসি র চেয়ারম্যান করার প্রতিবাদে পদত্যাগ করতে চায় বাকি বিধায়করা, জানিয়েছেন বিজেপি পরিষদীয় দল।সূত্রের খবর পদত্যাগ পত্র লেখাও হয়ে গিয়েছে। সেই পদত্যাগপত্র সহ মঙ্গলবার  বিজেপি পরিষদীয় নেতারা পৌঁছে যাবেন রাজ্যপালের কাছে।
      
        
তবে বিজেপির তরফে জানানো হয়েছে, পদ ছাড়লেও কমিটি ছাড়বেন না তাঁদের বিধায়করা। ভোটের দ্বারা নির্বাচিত তাঁরা।  এ বিষয়ে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় জানান, ‘বিধানসভার ভেতরে থেকে  লড়াই করতে হয়, পদত্যাগ করে নয়। ওদের সব কিছুই অদ্ভুত। কোনোদিন শুনব, ওনারা বিধানসভাই বয়কট করে ফেলেছে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here