kolkata

Highlights

  • বড় চমক হিসাবে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য
  • শোভাবাজারের রানি কমলিনীর ভূমিকায় ইশা সাহা
  • প্রযোজনা সংস্থার তরফ থেকে প্রকাশ্যে এসেছে ‘গোলন্দাজ’-এর কাস্ট লিস্ট

মহানগর ওয়েবডেস্ক: বড়পর্দায় বাঙালিয়ানার গল্প। ভারতীয় ফুটবলের জনক ও বাঙালির গর্ব নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকে সিনেমা বানাচ্ছেন পরিচালক ধ্রুব ব্যানার্জী। এই খবর এখন সকলের জানা। মুখ্য চরিত্রে রয়েছেন দেব। যদিও আর কাদের দেখা যাবে এই সিনেমাতে এতদিন কিছুই জানা যায়নি। তবে এদিন প্রযোজনা সংস্থার তরফ থেকে প্রকাশ্যে এসেছে ‘গোলন্দাজ’-এর কাস্ট লিস্ট। দেব রয়েছেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে। আর চমক হিসাবে রয়েছে একাধিক নাম। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী অর্থাৎ শোভাবাজারের রানি কমলিনীর ভূমিকায়, দেবের বিপরীতে অভিনয় করছেন ইশা সাহা। অনস্ক্রিনে দেবের বাবা অর্থাৎ সূর্যকুমার সর্বাধিকারীর চরিত্রে রয়েছেন শ্রীকান্ত আচার্য। এরই সঙ্গে বড় চমক হিসাবে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। স্বাধীনতা সংগ্রামী-বিপ্লবী ভার্গবের চরিত্রে রয়েছেন অনির্বাণ।

এছাড়াও জীতেন্দ্র-এর চরিত্রে রয়েছেন ইন্দ্রাশিস রায় ও বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। অর্থাৎ একেবারে কড়া টিম নিয়ে মাঠে নেমেছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। এমনিতেই ভারতীয় ফুটবলের জনক ও বাঙালির গর্ব নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের গল্পকে বড়পর্দায় ফুটিয়ে তোলার জন্য সিনেমার গল্প কিংবা চিত্রনাট্যে কোনও ফাঁক রাখছেন না পরিচালক। এদিকে কিছুদিন আগেই ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার কাছে অনুশীলন করেন দেব। তিনিও সিনেমার শ্যুটিং-এ ১০০ শতাংশ দেওয়ার জন্য আদাজল খেয়ে নেমেছেন। অর্থাৎ পরাধীন ভারতের বাঙালির লড়াই-এর গল্প ও তার সঙ্গে ফুটবলকে জড়িয়ে এক অভিনব সিনেমা উপহার দেবেন পরিচালক ধ্রুব ব্যানার্জী। তাঁর ‘সোনাদা’ সিরিজের সিনেমাগুলি এমনিতেই একের পর এক জনপ্রিয় হয়েছে, যার মূলে রয়েছে বাংলার ইতিহাস। এবারেও সেই বাংলার ইতিহাস ও বাঙালির গর্বকে বড়পর্দায় ফুটিয়ে তোলার জন্য বদ্ধপরিকর পরিচালক।

ইতিমধ্যেই কলকাতার বিভিন্ন অংশে শ্যুটিং শুরু হয়েছে এই সিনেমার। ‘গোলন্দাজ’ সিনেমাতে মেজর জ্যাকসনের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে মার্কিনী অভিনেতা অ্যালেক্স-ও-নীলকে। আগামীকাল অর্থাৎ ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন প্রকাশ্যে আসবে এই সিনেমার পোষ্টার ও চরিত্রদের ফার্স্টলুক। ‘গোলন্দাজ’ সিনেমাটি প্রযোজনা করছে এসভিএফ। চলতি বছরের গ্রীষ্মের ছুটিতেই মুক্তি পাবে দেবের ‘গোলন্দাজ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here