kolkata news swara bhaskar

মহানগর ওয়েবডেস্ক: ভারতে মহিলাদের নিরাপত্তা নেই। এক সাক্ষাৎকারে বিস্ফোরক অভিনেত্রী স্বরা ভাস্কর। তিনি জানিয়েছেন, ”আমাদের ভারতে নির্বাচিত তিনজন বড় মাপের জনপ্রতিনিধিরা অভিযুক্ত ধর্ষণের ঘটনায়। উন্নাও হোক কিংবা চিন্ময়ানন্দ প্রত্যেকটা ঘটনা অত্যন্ত নক্ক্যারজনক। যেখানে ধর্ষণকারীরা বহাল তবিয়তে ঘুরে বেড়ায় আর ধর্ষিত নারীরা আসল সমস্যার সম্মুখীন হয়। এটাই আমার মতো আরও হাজারো মহিলাদের কাছে সতর্কতার ঘন্টি। আমাদের উচিত দেশের আইনজীবিদের উচিত মহিলাদের নিরাপত্তা বিষয়ে নানা পাঠ পড়ানো।”

স্বরা আরও জানান, ”আমি এই ঘটনাগুলি নিয়ে সোশ্যাল মিডিয়াতে পোষ্ট করলে এক ভদ্রলোক হাসি মুখের ছবি দিয়ে আমায় জানান যদি আমাকে ধর্ষণ করা হত?” উন্নাও-এর ঘটনা হোক কিংবা চিন্ময়ানন্দ ঘটনা। সব ধর্ষণের ঘটনাকেই ধিক্কার জানিয়েছেন স্বরা। তিনি আরও জানান, ”কোনও মহিলা প্রতিবাদ করতে গিয়ে কিংবা সাহস দেখাতে গিয়ে ধর্ষণ করা হচ্ছে তাঁকে এটা কী সমাজ আমার মাথায় ঢোকেনা। যখন কাউকে ধর্ষণ করা হয় তাঁর রিপোর্ট কিংবা এফআইআর বানানো উচিত ঠিক ভাবে। কেন ধর্ষিতাকে বারবার কষ্ট সহ্য করতে হয়। এটা প্রশাসনের দেখা উচিত।”

কাজের কথা বলতে গেলে স্বরা আপাতত ব্যস্ত তাঁর আগামী ওয়েব সিরিজ ‘রাসভারী’ নিয়ে। সূত্রের খবর। স্বরা নিজে খুব শীঘ্রই নিজের প্রযোজনা সংস্থা খুলবেন বলিউডে। ২০১৯ লোকসভা ভোটে গোটা দিল্লি জুড়ে আম আদমি পার্টির প্রার্থীদের জন্য ভোটের প্রচারেও পা মেলাতে দেখা গিয়েছিল স্বরাকে। এদিকে বেগুসরাই থেকে ভোটে দাঁড়ানো সিপিআইএম প্রার্থী কানহাইয়া কুমারের জন্য ভোট প্রচারে আসতে দেখা গিয়েছিল স্বরাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here