নিজস্ব প্রতিবেদক, ব্যারাকপুর: মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনে নামল উত্তর ২৪ পরগণার টিটাগড় পুরসভার অস্থায়ী সাফাই কর্মীরা৷ নুন্যতম দশ হাজার টাকা বেতনের দাবিতে টিটাগড় পুরসভার অস্থায়ী সাফাই কর্মীরা শুক্রবার থেকে তাঁদের কাজ বন্ধ রেখে লাগাতার বিক্ষোভ আন্দোলনে চালিয়ে যাচ্ছে। শুক্রবার থেকে শুরু হওয়া এই আন্দোলন তিন দিন পেরিয়ে গেলেও অস্থায়ী ২৫০ জন শ্রমিক কাজে যোগ দেয়নি। অস্থায়ী শ্রমিকদের বক্তব্য, টিটাগড় পুরসভার পুরপ্রধান যতক্ষন না তাদের দাবি মেনে নিচ্ছেন ততক্ষণ তাদের আন্দোলন চলবে।

অপরদিকে টিটাগড় পুরসভার পুরপ্রধান প্রশান্ত চৌধুরী জানান, প্রতি মার্চ মাসে তাদের মাইনে যেমন বাড়ে তেমনই বাড়বে কিন্তু যেভাবে তারা আন্দোলনে নেমেছে তাতে বিরোধী রাজনৈতিক দলের ইন্ধনে রয়েছে৷ কোনও নির্দিষ্ট রাজনৈতিক দলের নাম না করে তাঁর বক্তব্য, শ্রমিকরা কাজ শুরু করলে তারপর তাদের সঙ্গে আলোচনায় বসা হবে, ওই শ্রমিকরা কাজে যোগ না দিলে তাদের সঙ্গে কোন আলোচনা সম্ভব নয়। পুরপ্রধানের বক্তব্য, কাজে একটু সমস্যা হলেও তেমন বড় কিছু অসুবিধা হচ্ছে না।

 

কারণ, স্থায়ী সাফাইকর্মী যারা আছে, তাঁরা এই মুহূর্তে সাফাইয়ের কাজ করছে। দরকার হলে বাইরে থেকে অতিরিক্ত লোক নিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হবে। পুরপ্রধান প্রশান্ত চৌধুরী আন্দোলনকারীদের স্পষ্ট জানিয়েছেন, অন্যায়ের সঙ্গে কোনওরকম আপস করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here