ডেস্ক: লাগামছাড়া ভাবে বেড়ে চলেছে পেট্রোল ডিজেলের দাম। বিগত কয়েকদিনে দাম এতটাই বেড়েছে যে দাম না বাড়ানো হলে বাস আর চালাতে পারছেন না মালিকরা। তাই এবার ভাড়া বৃদ্ধির দাবিতে আগামী ৭ জুন থেকে অনির্দিষ্টকাল বাস ধর্মঘটের ডাক দিলেন বাস মালিকরা। এই ধর্মঘট ডেকেছে বেসরকারি বাস মালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট।

জানা গিয়েছে, দুই ২৪ পরগণা ও কলকাতা জুড়ে এই ধর্মঘট চলবে। এই দিন রাস্তায় একটিও বাস নামবে না বলে হুমকি দিয়েছেন বাস মালিকরা। বাস মালিকদের বক্তব্য, বিগত ২০ দিনে অস্বাভাবিকভাবে দাম বাড়ার ফলে একই ভাড়ায় তারা আর বাস চালাতে পারছেন না। ফলে অবিলম্বে যদি ভাড়া না বাড়ানো হয় তবে বাস চালানো কোনও ভাবেই সম্ভব না তাদের পক্ষে। মালিকপক্ষের দাবি, ন্যূনতম ভাড়া ৯ টাকা করতে হবে। যদি তাদের এই দাবি পূরণ না হয় তবে অনির্দিষ্টকাল চলবে রাজ্যব্যাপী বাস ধর্মঘট।

সূত্রের খবর, বাসের ভাড়া ১ টাকার বেশি বাড়াতে কোনও ভাবেই রাজি নয় রাজ্য সরকার। এখন সাধারণ বাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া ৬ এবং মিনিবাসের ক্ষেত্রে তা ৭ টাকা রয়েছে। ইতিপূর্বে রাজ্য সরকারকে ভাড়া কমানোর আবেদন করা হলেও তাতে কর্ণপাত করেনি নবান্ন। ফলে শেষ পর্যন্ত ধর্মঘটের পথে হাঁটতেই বাধ্য হলেন বাস মালিকেরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here