kolkata news

মহানগর ওয়েবডেস্ক: সমগ্র দেশবাসীর কাছে আতঙ্কের নাম এখন নিজামুদ্দিনে তাবলিগ-এ-জামাতের ধর্মীয় সভা। ইতিমধ্যেই ওই অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের অনেকেই করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। এহেন পরিস্থিতিতে গতকাল এক অডিও বার্তায় সকল অনুগামীদের ডাক্তারের কথা মেনে চলার অনুরোধ করেছিলেন তাবলিগ-ই-জামাতের প্রধান মৌলানা সাদ খণ্ডলভী। কিন্ত সম্পূর্ণ উল্টো কথা বলে আরও উস্কানি দেওয়া চেষ্টা করলেন তিনি।

এদিন এক অডিও বার্তায় তাবলীগ-ই-জামাতের প্রধান সরাসরি মানুষকেই দায়ী করেন করোনাভাইরাসের সংক্রমণের জন্য। তিনি বলেন, ‘এতে কোন সন্দেহ নেই যে মানুষের পাপ আজকে এই সমস্যায় এনে ফেলেছে। আল্লাহ রেগে গিয়েছেন, মানুষের পাপের ফল এই আজ এই ভাইরাস সংক্রমণ’। এখানেই না থেমে তিনি আরও বলেন, এটা ওই সময় নয় যখন তুমি প্রার্থনা ছেড়ে চলে যাবে। যদি আল্লাহ এই রোগ দিয়ে থাকেন তাহলে কোনও ডাক্তার বা কোন ওষুধ আমাদের সারাতে পারবে না। তবে গতকালের আগে না পরে এই ভিডিও তা এখনও জানা সম্ভব হয়নি।

গোপন আস্তানা থেকেই একটি ইউটিউব চ্যানেলে অডিও বার্তায় মৌলানা জানিয়েছেন, ‘সরকার এবং ডাক্তারদের সমস্ত নির্দেশিকা আমাদের মেনে চলতে হবে। এই সময় কোনও স্থানে ভিড় করা আমাদের উচিত নয় এবং প্রশাসনের সব ধরণের সহায়তা করা উচিত।’

তিনি আরও বলেছেন, ‘আমাদের সরকারি নির্দেশিকা অমান্য করা উচিত নয় কারণ এটা আইনের অবমাননা করা। এটা আমাদের নীতির বিরুদ্ধে।’ সেই সঙ্গে সঙ্গে ওই অনুষ্ঠানে যারা অংশ নিয়েছিলেন ও বর্তমানে আত্মগোপন করে আছেন, তাদেরও এখন সামনে এসে সরকারের সহায়তা করা উচিত বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, সরকারি নির্দেশিকা উপেক্ষা করে ওই ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করার জন্য ইতিমধ্যেই মৌলানার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে দিল্লি সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here