news bengali

মহানগর ওয়েবডেস্ক: দিল্লি পুলিশের দেওয়া নোটিশের অবশেষে জবাব দিলেন তাবলিঘি জামাতের মৌলানা সাদ। নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিজামুদ্দিন মারকাজে জমায়েত করার কারণে তাঁর বিরুদ্ধে মহামারী আইনে এফআইআর দায়ের করেছিল পুলিশ। একই সঙ্গে ৩৬টি প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়েছিল। সূত্রের খবর, বেশিরভাগ প্রশ্নই এড়িয়ে গিয়েছেন তিনি। দিল্লির অপরাধ দমন শাখাকে লিখিত বক্তব্যে তিনি জানিয়েছেন, মারকাজ এখন সিল করা রয়েছে। এবং নিজেকে কোয়ারেন্টিনে রেখেছেন তিনি।

মজার ব্যাপার হচ্ছে, দিনকয়েক আগেই এই মৌলনার একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছিল। যেখানে তিনি করোনা ভাইরাসের অস্তিত্বই রীতিমতো নস্যাৎ করে দিয়েছিলেন। সেই মৌলানা সাদই এখন করোনার ভয়ে নিজেকে সেল্ফ কোয়ারেন্টিনে রেখেছেন।

দিল্লি পুলিশের তরফে নোটিশে মৌলনার কাছে একাধিক সওয়াল করা হয়েছিল। তাবলিঘি মারকাজে কতজন কাজ করতেন? তাদের ফোন নম্বর এবং ঠিকানা কী? জামাতের তরফে আয়কর দাখিল করা হয়েছিল কিনা? এই ধরনের ৩৬টি প্রশ্ন করেছিল দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা। এই প্রশ্নগুলির জবাবি চিঠিতে মৌলানা সাদ লিখেছেন, তাঁর সকল সঙ্গীরা নিজেদের সেল্ফ কোয়ারেন্টিন করে নিয়েছেন। তাই ১৪ দিনের জন্য তিনি কোথাও যেতেও পারবেন না, কোনও জিজ্ঞাসাবাদের সম্মুখীনও হতে পারবেন না। যেহেতু মারকাজ এখন সিল করা রয়েছে তাই কোনও কাগজপত্র সেখান থেকে বের করে আনা সম্ভব নয়।

পুলিশ জানিয়েছে যে মৌলনার জবাব তারা পেয়েছে। তবে যেহেতু জমায়েতে উপস্থিত কয়েকশো ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে, তাই হতেই পারে যে মৌলনাও করোনা পজিটিভ। তাই আপাতত তাঁকে জিজ্ঞাসাবাদ সম্ভব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here