kolkata bengali news
Parul

মহানগর ডেস্ক:    করোনা অতিমারির জন্য প্রায় দুই মাস ধরে তাজমহল সহ দেশের অন্যান্য স্মৃতিসৌধ বন্ধ ছিল। বর্তমানে দেশে করোনা সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। এখন দেশে দৈনিক করোনা সংক্রমণ ৮০ হাজারের নীচে নেমে গিয়েছে। এই পরিস্থিতিতে ১৬ জুন থেকে তাজমহল -সহ অন্যান্য স্মৃতিসৌধ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ads

আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, এই স্মৃতিসৌধগুলোতে প্রবেশ করতে গেলে অনলাইন বা অফলাইনে ১৬ জুন থেকে টিকিট কাটা যাবে। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে আর্কিওলডিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার অধীনে যে সমস্ত স্মৃতিসৌধ রয়েছে, পর্যটকদের জন্য তা বন্ধ করে দেওয়া হয়।

ভারতে ভয়াবহ আকারে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ে। ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা চার লক্ষ ছাড়িয়ে যায়। সেই সময় দেশে দৈনিক করোনায় মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গিয়েছিল। পরিস্থিতি সামাল দিতে একাধিক রাজ্য লকডাউন ঘোষণা করে। তবে ধীরে ধীরে করোনা সংক্রমণ কমতে শুরু করেছে। এই পরিস্থিতিতে মহারাষ্ট্র, দিল্লির মতো একাধিক রাজ্য আনলক প্রক্রিয়া চালু করেছে।

বিশেষজ্ঞরা করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন। বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। আগাম সতর্কতা অবলম্বন না করলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here