kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: ২০১১ সালে তৃণমূল এই রাজ্যে ক্ষমতায় আসার সময় তাদের স্লোগান ছিল, ‘বদলা নয়, বদল চাই’। সেই স্লোগানের সঙ্গে সাদৃশ্য রেখে একটি রিভলবারের ছবি দিয়ে হোর্ডিং পড়েছিল গোটা রাজ্যজুড়ে। যদিও রিভলবারটি গুলি করতে উদ্যত ছিল না। নলটি ছিল মাটির দিকে বাঁকা। তৃণমূলের সেই স্লোগান জনমানসে দারুণ সাড়া ফেলেছিল। কিন্তু বিরোধীদের বিশেষ করে বামেদের দাবি ছিল, স্লোগানটি ছিল স্রেফ কথার কথা। সর্বত্র বিভিন্ন ভাবে বদলা নিয়েছে তৃণমূল।

২০২১ সালের বিধানসভা ভোট এখন কড়া নাড়ছে দরজায়। তৃণমূলের মতো একই রকম একটি স্লোগান এখন বাজারে ছেড়ে দিয়েছে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় ঘুরছে তাদের সেই বার্তা। স্লোগানটি হল ‘বদল হবে, বদলাও হবে’। এই স্লোগানে প্রচ্ছন্ন নয় একেবারে সরাসরি হুমকি আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। এবার সেই স্লোগানকে একেবারে সরাসরি হুমকির পর্যায়ে নিয়ে গেলেন বিজেপি নেতা তথা মুকুল-পুত্র শুভ্রাংশু রায়।

নদিয়ার চাকদার এক সভায় তিনি বলেন, ‘’ফেসবুকে ঘুরছে একটি কথা, বলা হচ্ছে ‘বদলও হবে, বদলাও হবে’। আমি এর বিপক্ষে। আমি সেটা একটু বদলে দিতে চাই। বলতে চাই, আগে বদলা হবে তারপর বদল হবে। কারণ, আমি যখন বদল করে ফেলব তখন তো আমি রাজধর্ম পালন করব। তা হলে বদলা নেব কার বিরুদ্ধে। তাই বদলা আগে নিতে হবে। না হলে ওরাই তো বলবে আপনে গলি মে তো কুত্তা ভি শের বনতা হ্যায়। তাই বদলা নেওয়ার জন্য তৈরি হন। আগে বদলা নেব, তারপর আমরা নবান্নে যাব।‘’

আগামী ৮ অক্টোবর ‘গণতন্ত্র বাঁচাও’ দাবিতে নবান্ন অভিযানের ডাক দিয়েছে ভারতীয় জনতা পার্টির যুব মোর্চা। এই নিয়ে শুক্রবার নদিয়ার চাকদা চৌরাস্তায় একটি সমাবেশের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, বিজেপি নেতা মুকুল রায়, যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ, শুভ্রাংশু রায়-সহ বিজেপি নেতৃত্ব।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here