ডেস্ক: বিপক্ষ দল বিজেপিকে তোপ দাগতে গিয়ে শিরোনামে এসেছেন বহুবার। তবে এবার দলের তরফ থেকেই তাঁর কাছে এমন বার্তা পৌঁছলো যে সেটি নিতান্তই চিন্তার কারণ। কথা হচ্ছে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং-এর। পুলওয়ামা হামলা এবং তার পরবর্তী সময়ে একাধিক বিতর্কিত মন্তব্য করে একদিকে যেমন দলের অস্বস্তি বাড়িয়েছেন, অন্যদিকে বিজেপির কটাক্ষের শিকারও হতে হয়েছে। তবে এবার পরিস্থিতি যেন একটু বেশিই ‘কঠোর’। দিগ্বিজয়ের জন্য এমন বার্তা দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ, যে তাতে লোকসভা নির্বাচনে মহাফাঁপড়ে পড়তেই পারেন এই কংগ্রেস নেতা। ‘সবচেয়ে কঠিন’ আসনে লড়ার বার্তা দেওয়া হয়েছে দিগ্বিজয় সিংকে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের বক্তব্য, রাজ্যে এমন ৪-৫ টি আসন রয়েছে যেখানে কংগ্রেস প্রায় ৩০-৩৫ বছরে জয়লাভ করেনি। এই আসনগুলি এবারের লোকসভা নির্বাচনের জন্য খুবই কঠিন এবং লড়াইয়ের। তাই কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংকে এগুলির মধ্যে সবচেয়ে কঠিন আসনে নির্বাচন লড়ার বার্তা দেওয়া হয়েছে। তাঁকে অনুরোধ করা হয়েছে যে, যদি তিনি লোকসভায় লড়তে চান তবে সবচেয়ে কঠিন আসনেই তাঁর লড়াই করা উচিৎ। প্রায় ৩০ বছরের খরা কাটানোর এটাই সেরা সুযোগ।

 

দলীয় সূত্রে জানা যাচ্ছে, রাজ্যের মুখ্যমন্ত্রী কমল নাথ ভোপাল বা ইন্দোরের কথাই উল্লেখ করেছেন, কারণ এই আসনেই বিজেপি ১৯৮৯ সাল থেকে ক্ষমতায় রয়েছে। দলের অন্দরেই কানাঘুষো শোনা যাচ্ছে যে, কমল নাথ দিগ্বিজয়কে ভোপাল থেকেই লড়তে বলতে পারেন। উল্লেখ্য, কংগ্রেস আংশিকভাবে তালিকা ঘোষণা করেছে, মধ্যপ্রদেশে এখনও কোনও তালিকা ঘোষণা হয়নি। কমল নাথ জানিয়েছেন, পরবর্তী ৩-৪ দিনের মধ্যেই দল রাজ্যে প্রার্থী তালিকা ঘোষণা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here