kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার পর ব্যস্ত সময়ে দক্ষিণ কলকাতার যানজট সামাল দেওয়া এখনই বড় চ্যালেঞ্জের সমান প্রশাসনের কাছে। এরমধ্যে পুজোর মুখে টালা ব্রিজ ভেঙে ফেলার নির্দেশ আসায় উত্তর কলকাতার পরিস্থিতি নিয়েও রীতিমতো দুশ্চিন্তা তৈরি হয়েছিল। তবে বৃহস্পতিবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এখনই টালা ব্রিজ ভাঙা হবে না।

বৃহস্পতিবার নবান্নে এক জরুরি বৈঠকের পর এমনই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। নবান্নে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, পুরো ও নগর উন্নয়নমন্ত্রী, অরূপ বিশ্বাস, ডিআরএম শিয়ালদা, পর্যটন সচিব, সি ও কেএমডিএ, কলকাতা পুলিশ কমিশনার, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা, পিডব্লিউডি-র চিজ ব্রিজ এঞ্জিনিয়ার এবং রেলের চিফ ব্রিজ ইঞ্জিনিয়ার। প্রাথমিকভাবে আজকের এই বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে দুর্গাপুজোর আগে টালা ব্রিজে বসানো হচ্ছে হাইট বার। এই মুহূর্তে ভাঙা হচ্ছে না এই ব্রিজ।

সূত্রের খবর, ব্রিজ একেবারে ভেঙে ফেলার আগে আবারো একবার অন্য সংস্থাকে দিয়ে টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। সেই পরীক্ষাতেও যদি ভেঙে ফেলার পক্ষেই সায় দেওয়া হয় তবে ভেঙে ফেলা হবে। তবে পুজোর সময় যাতে নিরাপত্তায় কোনও ত্রুটি না হয় তা মাথায় রেখে টালা ব্রিজে হাইটবার বসানোর কাজও শুরু করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। অন্যদিকে যানচলাচলে যাতে কোন অসুবিধা না হয় তা নিয়ে নতুন ম্যাপ তৈরি করছে প্রশাসন। তবে দুর্গাপুজোর আগেই এই নতুন পথে গাড়ি চালানো হবে বলে নবান্ন সূত্রে খবর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here