নিজের সিদ্ধান্তে অনড় থাকতে পারলেন না আমির! সুভাষের সঙ্গে কাজ করায় প্রশ্ন তনুশ্রীর

0
156
kolkata bengali news, aamir khan

মহানগর ওয়েবডেস্ক: #MeToo-তে একের পর এক হেভিওয়েট তারকাদের নাম জড়ানোয়  প্রশ্নের মুখ পড়তে হয় সেলেবদের। অভিনেতা থেকে পরিচালক, গায়ক, প্রয়োজক কেউই তালিকা থেকে বাদ যাননি। সেই সময় এক সাক্ষাতকারে আমির জানান, #মিটু-তে যেই সমস্ত তারকাদের নাম জড়িয়েছে তাঁদের সঙ্গে পরবর্তীকালে তিনি কাজ করবেন না । এরপরেই অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ হন তনুশ্রী দত্ত। কিন্তু এবার আমিরের এক সিদ্ধান্তুই অভিনেত্রীকে ভিতর থেকে নাড়িয়ে দিয়েছে।  তিনি বললেন,  আমির কেন শেষ পর্যন্ত  নিজের সিদ্ধান্তে অনড় থাকতে পারলেন না? যৌন হেনস্থায় অভিযুক্ত সুভাষ কাপুরের সঙ্গে কাজ করা নিয়ে অভিনেতাকে আক্রমণ করতেও ছাড়লেন না তিনি। তনুশ্রী বলেন, ‘#MeToo থেকে সরে এসে আমির এই মুভমেন্টকে হালকা করে দিয়েছেন। এর কোনও আর মানে রইল না। যেই মেয়েটিকে কাজ দেওয়ার কথা বলা হয়েছিল এবং তার সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছে। সেই বিষয়ে একটাও প্রশ্ন তুললেন না তিনি। শুধুমাত্র জীবিকা অর্জন এবং কাজ করার স্বার্থে সুভাষের সঙ্গে যুক্ত হলেন। তাহলে মেয়েটার কী দোষ ছিল? তাকে কেন আপনারা কাজে নিচ্ছেন না?’

অভিনেত্রী আরও বলেন, ‘#মিটু মুভমেন্টের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে বলিউড তারকারা দিব্যি কাজ করে যাচ্ছেন আর সাক্ষাতকারে বলছেন, আমরা কাজ করব না। এটা লোক দেখানো ছাড়া আর কিছুই নয়। একজন মহিলা যৌন নির্যাতনের শিকার হয়েছেন আর আপনারা এই বিষয়েও একটাও কথা বলছেন না। ওই মেয়েটাকেও মানসিক চাপের মধ্য দিয়ে যেতে হয়েছিল। অনেক কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হয়েছে। তার জন্য আপনারা কতজন ভেবেছেন? কেউ কী আপনারা রাতের ঘুম নষ্ট করে তার কথা একবারও চিন্তা করেছেন? যদি আপনি সুভাষ কাপুরের সঙ্গে কাজ করতে পারেন তাহলে মেয়েটাকেও কাজের সুযোগ করে দিন। এভাবে চলা যায় না। অভিযুক্ত ব্যক্তিদের সঙ্গে আপনারা কাজ করবেন আবার তাঁদেরকে কাজ করার সুযোগ করে দিচ্ছেন, কিন্তু যারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন তারা কাজ পাচ্ছে না। আপনাদের উচিত সেইসব মেয়েদের কাজের সুযোগ করে দেওয়া।’ আমিরের পরবর্তী ছবি ‘মঘুল’-এর পরিচালক হলেন সুভাষ কাপুর।

গত বছরের সেপ্টেম্বরে তনুশ্রী দত্ত বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন। অভিনেত্রী বলেন, ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শ্যুটিংয়ের সময় নানা তাঁর কাছে আসার চেষ্টা করেন এবং অভদ্র আচরণ করা হয়। এমনকি তাঁর হাত ধরেও টানতে থাকে্ন তিনি। তনুশ্রীর এই অভিযোগের পরই একের পর এক হেভিওয়েট সেলেবদের নাম আসতে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here