kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বীরভূম: কৌশিকী অমাবস্য উপলক্ষে বন্ধ থাকবে তারাপীঠের মা তারার মন্দির। সোমবার রামপুরহাটে একটি উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পরিষদের চেয়ারম্যান আশিস বন্দ্যোপাধ্যায়, বোলপুরের সাংসদ অসিত মাল, জেলাশাসক মৌমিতা গোদারা, জেলা পুলিশ সুপার  শ্যাম সিং, মা তারা সেবায়েত সংঘের সভাপতি তারাময় মুখোপাধ্যায়, সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায়-সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

আগামী ১৯ আগস্ট ২ ভাদ্র বুধবার কৌশিকী অমাবস্যা। সেই উপলক্ষে যাতে তারাপীঠে মা তারার মন্দিরে ভক্তদের ভিড় না হয়, তার জন্য ১২ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কৌশিকী অমাবস্যা উপলক্ষে রাজ্য ছাড়িয়ে ভিনরাজ্য থেকে লাখো লাখো ভক্তের ভিড় হয় মা তারার মন্দিরে। সারাদেশে এখন করোনাভাইরাস অতিমারি পর্যায়ে আছে। তাই সর্তকতা হিসেবে এবারের জন্য কৌশিকী অমাবস্যায় ভক্তদের মা তারা মন্দিরের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

যদিও ওই মন্দির বন্ধ থাকাকালীন সময় নিয়মমাফিক মা তারা পুজো ও ভোগ নিবেদন করবেন সেবাইতরা। কৌশিকী অমাবস্যা নিয়ে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পরিষদের বৈঠকের পর এদিন এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন মন্ত্রী তথা চেয়ারম্যান আশিস বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here