kolkata news

 

নিজস্ব প্রতিনিধ, বীরভূম: রাজ্য সরকার সমস্ত মন্দির, মসজিদ, গির্জা খুলে দেওয়ার নির্দেশ দিলেও ১লা জুন থেকে খুলছে না বীরভূমের তারাপীঠের মা তারা মন্দির। মা তারার দর্শন পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ভক্তদের। সেবাইতদের দাবি, মন্দির বন্ধ রাখার পেছনে রয়েছে ভক্তদের স্বাস্থ্য সুরক্ষা। তারাপীঠ মন্দির কমিটি বৈঠকে বসে সেখানেই সিদ্ধান্ত হয় স্বাস্থ্যবিধি মেনে মন্দির ঢোকার মুখে বসানো হবে স্যানিটাইজার মেশিন। তা ছাড়া মন্দির চত্বর যাতে সবসময় স্যানিটাইজ করা হয়, তার ব্যবস্থা করতে হবে।

আর এইসব কাজ করতে কিছুটা সময় লাগবে। ইতিমধ্যে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের কর্তাদের সঙ্গে এনিয়ে কথাও বলেছেন মন্দির কমিটির সদস্যরা। এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয় ১৫ জুন পর্যন্ত তারাপীঠ মন্দির বন্ধ থাকবে। তারপর পরিস্থিতি ও স্বাস্থ্যবিধি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর মন্দির, মসজিদ, গির্জা খোলার ঘোষণাকে স্বাগত জানালেও ১জুন থেকে খুলছে না বেলুড় মঠ এবং দক্ষিণেশ্বর মন্দির। এপ্রসঙ্গে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ জানিয়েছেন, আগামী ১৫ জুনের আগে মঠ খুলবে না। সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। অন্যদিকে, দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরি জানিয়েছেন, প্রশাসনের সঙ্গে কথা বলে ভক্তদের নিরাপদে দর্শনের ব্যবস্থা করতে আর একটু সময় লাগবে। তাই এখনই খুলছে না দক্ষিণেশ্বর মন্দির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here