national news

Highlights

  • এ আর রহমানের মেয়েকে বোরখা পরা দেখে সমালোচনায় সরব হলেন লেখিকা তসলিমা নাসরিন
  • নিজের টুইটার হ্যান্ডেলে রহমানের মেয়ের ছবি পোস্ট করে নিন্দায় সরব হন লেখিকা
  • এই পোস্টটির পরই নেটিজেনদের আক্রমণের মুখে পড়েন লেখিকা স্বয়ং

মহানগর ওয়েবডেস্ক: জনপ্রিয় সঙ্গীত পরিচালক এ আর রহমানের মেয়েকে বোরখা পরা দেখে সমালোচনায় সরব হলেন লেখিকা তসলিমা নাসরিন। টুইট করে এ আর রহমানের মেয়ের ছবি পোস্ট করে বোরখা পরার বিরোধিতা করেন তিনি। টুইটে তিনি লেখেন, এ আর রহমানের সুর তিনি ভালোবাসেন। কিন্তু রহমানের মেয়েকে যখনই দেখেন, তখন যেন তাঁর দমবন্ধ হয়ে যায়।

টুইটারে এ আর রহমানের মেয়ের একটি বোরখা পরা ছবি পোস্ট করেন তসলিমা নাসরিন। লেখেন, ‘এ আর রহমানের সুর তিনি ভালবাসেন। কিন্তু রহমানের মেয়েকে যখনই দেখেন, তখন যেন তাঁর দম বন্ধ হয়ে যায়। শিক্ষিত পরিবারের একজন মহিলার চিন্তাধারাও কীভাবে বদলে দেওয়া যায় সহজে, তা দেখলে অবাক লাগে।’

তবে এই পোস্টটি দেওয়ার সঙ্গে সঙ্গে নেটিজেনদের একাংশ আক্রমণ করে তসলিমাকে। কেউ কেউ লেখেন, রহমানের মেয়ের বিষয়ে আপনার মতামত কেউ জানতে চায়নি তাই আপনি আপনার নিজের চরকায় তেল দিন। কেউ কেউ লেখেন, এটা তাদের নিজের বিষয়, আপনি নিজের আদর্শ অন্য কারোর ওপর চাপিয়ে দিচ্ছেন কেন?

তবে তসলিমা নাসরিনের সমর্থনেও কথা বলেন কেউ কেউ। মেয়েকে বোরখা পরানোর জন্য এ আর রহমান সমানভাবে দায়ি বলে লেখিকার পাশেও দাঁড়ান অনেক নেটিজেনরা। এমনকি এ আর রহমানের ধর্মান্তকরণের প্রসঙ্গ তুলে রহমানকেই বেঁধেন অনেকে।

স্লামডগ মিলিয়নিয়ারের ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছিল এক অনুষ্ঠানের। সেই অনুষ্ঠানের মঞ্চে বোরখা পরে হাজির হয়েছিলেন ওই ছবির অস্কারজয়ী সংগীত পরিচালক এআর রহমানের মেয়ে খাদিজা। আর এরপরই শুরু হয় সমালোচনা। অনেক অ্যাকটিভিস্টই এতে ক্ষিপ্ত হন এআর রহমানের ওপর। অনেকেই অপ্রাসঙ্গিক মন্তব্য করেছেন তাঁর ও তাঁর পরিবার সম্পর্কে। কিন্তু এসব কিছুকে পাত্তা দিতে নারাজ এআর রহমানের পরিবার। তিনি মেয়ের পক্ষ নিয়ে জানিয়েছিলেন, ইচ্ছেমতো পোশাক পরিধান করার স্বাধীনতা রয়েছে আমার পরিবারের সবার। আমরা এতে স্বাচ্ছন্দ্য বোধ করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here