বিশ্বের একমাত্র আইএএএফ সিলভার লেভেল রোড রেসের মুকুট উঠল কলকাতা ম্যারাথনের মাথায়

0
351
kolkata bengali news

সায়ন মজুমদার: দুর্গাপুজোর মাসখানেক বাকি থাকতে আজ কাল প্রতিটি বারোয়ারিই খুঁটিপুজো করে থাকে। এই খুঁটিপুজোর পর থেকেই যেন পুজো পুজো একটা ভাব চলে আসে। ঠিক তেমন ভাবেই শহরের এক অভিজাত হোটেলে হয়ে গেল ষষ্ঠ টাটা স্টিল কলকাতা 25K-র ‘খুঁটিপুজো’। কলকাতার মহারাজ তথা টিএসকে ২৫কে’র ব্র্যান্ড আম্বাসডর সৌরভ গাঙ্গুলির উপস্থিতিতে ঘোষিত হল এবারের কলকাতা ম্যারাথনের দিনক্ষণ। আগামী ১৫ ডিসেম্বর হবে ষষ্ঠ টাটা স্টিল কলকাতা 25K।

গত বছর এই টাটা স্টিল কলকাতা 25K ছিল IAAF ব্রোঞ্জ লেভেল রোড রেস। এবার তা উন্নীত হয়ে হয়েছে সিলভার লেভেল রোড রেস। বিশ্বের আর কোনও রোড ম্যারাথনের এই স্বীকৃতি নেই। সোমবার এবারের কলকাতা ম্যারাথনের প্রথম সাংবাদিক সম্মেলন ছিল। উপস্থিত ছিলেন সস্ত্রীক সৌরভ গাঙ্গুলি, সূর্যশেখর গাঙ্গুলি, মেয়র পারিষদ দেবাশিষ কুমার সহ আরও অনেকে।

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে প্রিন্স অফ ক্যালকাটা বলেন, ‘দেখে ভালো লাগে যে এই কয়েক বছরের মধ্যেই টাটা স্টিল কলকাতা 25K শহরের অন্যতম সেরা স্পোর্টিং ইভেন্ট হয়ে দাঁড়িয়েছে। শেষ পাঁচ বার কলকাতার মানুষ এই ম্যারাথনে অংশ নিয়ে একে সাফল্যমন্ডিত করে তুলেছে। আমি দায়িত্ব নিয়ে বলছি টাটা স্টিল কলকাতা 25K প্রত্যেক মহানাগরিকের মনে আলাদা স্থান দখল করে নিয়েছে।

এই ম্যারাথনের মূল উদ্যোক্তা প্রোক্যাম ইন্টারন্যাশনাল এর যুগ্ম ম্যানেজিং ডিরেক্টর বিবেক সিং জানান, ‘এই বছর আমরা ষষ্ঠ বর্ষে পা দিলাম। এর মধ্যেই আমরা সিলভার লেভেল সম্মানে সম্মানিত। এটা কখনই কলকাতার মানুষদের ছাড়া সম্ভব হতো না। এছাড়া আমি পশ্চিমবঙ্গ সরকার এবং এই ম্যারাথনের সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জানাতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here