kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে বিজেপির শোচনীয় ফলের পর রাজ্য নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতৃত্বকে দায়ী করে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন বর্ষীয়ান নেতা তথাগত রায়। একইসঙ্গে টালিগঞ্জের কয়েকজন তারকা প্রার্থীকে টিকিট দেওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। বলেছিলেন, এইসব ‘নগরীর নটী’দের কারা টিকিট দেয়। তথাগত রায়ের এই মন্তব্য নিয়ে ব্যাপক জলঘোলা হয় রাজ্য বিজেপির অন্দরে। তারপর কেন্দ্রীয় নেতৃত্বের তরফে তথাগতকে দিল্লি ডেকে পাঠানো হয়। কিন্তু তথাগত নিজে এখন করোনা আক্রান্ত। নেগেটিভ রিপোর্ট এখনও পাননি। তিনি তাই আপাতত দিল্লি যেতে পারছেন না বলে জানিয়েছেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন, এবার মৌখিক নয় লিখিত অভিযোগ জমা করবেন তিনি। কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর সঙ্গে কথা বলার আগেই আবার বোমা ফাটিয়েছেন তথাগত। ভোটের আগে যারা বিজেপিতে যোগ দিয়েছেন, তাদের একাংশকে ‘চোর’, ‘লম্পট’, ‘বদমায়েশ’, ‘দুশ্চরিত্র’ বলে কটাক্ষ করেছেন তিনি।

​এই রাজ্যের ভোটের আগে প্রায় পালা করে বিজেপি যোগদান মেলা আয়োজন করেছিল। প্রতিদিন সেখানে সব রাজনৈতিক দল বিশেষ করে তৃণমূল থেকে অনেকেই যোগ দিতেন বিজেপিতে। তাদের হাতে দলের পতাকা তুলে দিতেন কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি রাজ্য নেতারা। সেই বিষয়টি উল্লেখ করে তথাগত বলেছেন, ‘যোগদান মেলা কাদের নিয়ে হয়েছে? চোর, দুশ্চরিত্র, বদমায়েশ, লম্পটদের নিয়ে যোগদান মেলা করা হয়েছে।‘

​দলের নেতৃত্ব সম্পর্কে পরপর এমন বোমা ফাটাতে থাকা তথাগত সম্পর্কে এখনও কোনও রাজ্য নেতাকে উচ্চবাচ্য করতে দেখা যায়নি। তবে দলের কর্মীদের একাংশ মনে করছেন, বিজেপির এই ফলের পর তথাগত রায় যা বলছেন, সেটা অনেকটাই ঠিক। কিন্তু প্রকাশ্যে যেভাবে তথাগত রায় বিজেপি নেতৃত্বের প্রতি বিষোদগার করে চলেছেন, তাদের দলের মধ্যে যে দ্বন্দ্ব  আছে, তা আবার প্রকাশ্যে এসে পড়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here