kolkata bengali news

ডেস্ক: শিয়রে ঝুলছে লোকসভা নির্বাচন। রাজনৈতিক দলগুলির প্রচার প্রক্রিয়া তুঙ্গে। এসবের মাঝেই খবর পাওয়া যাচ্ছে যে, লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না তেলেগু দেশম পার্টি। বিজেপি এবং টিআরএস যাতে কোনওরকমের সুবিধা না পায় সেজন্য এই নির্বাচন থেকে নিজেদের নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে দল। এমনটাই জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, শাসকদল টিআরএস সবসময়ে চেষ্টা করে এসেছে যে, টিডিপির অস্তিত্ব যেন ধুয়ে মুছে সাফ হয়ে যায়। গত কয়েকবছরে একটি বড় অংশের টিডিপি নেতা দল ছেড়ে টিআরএসে যোগদান করেছেন। ফলে যতদিন যাচ্ছে দল অভ্যন্তরীনভাবে দুর্বল হয়ে পড়ছে। সদ্য টিডিপি ছেড়ে টিআরএসে যোগ দিয়েছেন নাগেশ্বর রাও। তিনি খাম্মাম লোকসভা কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন বলে জানা গিয়েছে।

 

অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্য হিসেবে মান্যতা না দেওয়ায় এনডিএ-র সঙ্গে জোট ভেঙে বেরিয়ে এসেছে চন্দ্রবাবু নাইডুর দল টিডিপি। এদিকে লোকসভা ভোটে অন্ধ্রপ্রদেশে কংগ্রেস শিবির একাই লড়বে বলে জানিয়ে দিয়েছে। উল্লেখ্য, ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে চন্দ্রবাবু নাইডুর টিডিপি ও কংগ্রেস তেলেঙ্গানায় জোট বেঁধেছিল। কিন্তু রাজ্যে সেই জোট একেবারে ধরাশায়ীই হয়। ১১৯ আসনের মধ্যে কংগ্রেস পায় ১৯টি আসন ও টিডিপি পায় মাত্র ২টি আসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here