মহানগর ওয়েবডেস্ক: চিরাচরিত ধারা ভেঙে লড়াইটা কঠিন ছিল ঠিকই কিন্তু অসম্ভব ছিল না। চা বিক্রেতা বাবার মেয়ে বায়ুসেনার ফ্লাইং অফিসার! সাম্প্রতিক সময়ে নেপোটিজম নিয়ে গোটা দেশ যখন উত্তাল ঠিক তখনই এই অসম্ভবকে সম্ভব করে দেখালেন মধ্যপ্রদেশের নিমাচ জেলার মেয়ে অঞ্চল গঙ্গয়াল(২৪)। গত ২২ শে জুন বায়ুসেনার ফ্লাইং অফিসার হিসেবে যোগ দিলেন তিনি। তাঁর দুঃসাহসীক লড়াইকে সম্মান জানিয়ে তাকে শুভেচ্ছা জানালেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৪০০ কিলোমিটার দূরে নিমিচ চলে বাসস্ট্যান্ডের পাশে ২৫ বছর ধরে একটি চায়ের দোকান চালান অঞ্চলের বাবা সুরেশ গঙ্গয়াল। সংবাদমাধ্যম পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ২০১৩ সালে উত্তরাখণ্ডের কেদারনাথ বিপর্যয় সময়ভারতীয় বায়ুসেনা কিভাবে মানুষের সেবা করতে উঠে-পড়ে মাঠে নেমেছিল তার চোখের সামনে থেকে রেখেছিল অঞ্চল। তখন থেকেই সে লক্ষ্য স্থির করে নেয় বায়ুসেনায় যোগ দেওয়ার। দীর্ঘ প্রস্তুতির পর অবশেষে সফলতা পেল মেয়ে। তিনি আরো জানান ২৫ বছর ধরে আমি চায়ের দোকান চালাচ্ছে ফলে আমার আর্থিক পরিস্থিতি সম্পর্কে আলাদা করে বলার মতো কিছু নেই। বহুবার এমন হয়েছে মেয়ের স্কুলের ও কলেজের ফি দিতে গিয়ে প্রবল সমস্যার মুখে পড়তে হয়েছে আমাকে। অনেকবার ধার করে টাকা দিয়েছি। আজ আমি গর্বিত আমার মেয়ের জন্য।

রাজ্যের মেয়ের এমন আকাশচুম্বী সফলতা তাকে শুভেচ্ছা জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এদিন টুইট করে তিনি লেখেন, নিচের চায়ের দোকানদার সুরেশ গঙ্গয়ালের মেয়ে অঞ্চল এবার বায়ুসেনার ফাইটার প্লেন ওড়াবেন। মধ্যপ্রদেশকে গৌরবান্বিত করার পর দেশের স্বার্থে ও দেশের সম্মানের জন্য অনন্ত আকাশের কোলে উড়ে বেড়াবে। এমন মেয়েকে আমার তরফ থেকে শুভেচ্ছা আশীর্বাদ ও শুভকামনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here