kolkata bengali news

ডেস্ক: সরকার নিয়ন্ত্রিত স্কুলগুলিতে বেতন বৃদ্ধি ও বিভিন্ন দাবিতে অস্থায়ী কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভে ধুন্ধুমার মিন্টো পার্ক এলাকা।

জানা গিয়েছে, মঙ্গলবার এই বিক্ষোভ তুলতে শিক্ষক শিক্ষিকাদের ওপর পুলিশ লাঠি অবধি চালায়। এরপর দুই পক্ষের মধ্যে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে যায়। ঘটনায় বেশ কয়েকজন শিক্ষক আহতও হয়েছেন। কয়েকজনকে গ্রেফতার করা হয় বলে খবর পাওয়া গিয়েছে। বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের যে বেতন পাওয়ার কথা তার থেকে অনেক কম দেওয়া হচ্ছে। মাসে ১২০০০ টাকার বদলে তাঁদের দেওয়া হয় ৪৬০০ টাকা। এদিনের বিক্ষোভ শুরু হয় ইউ এন ব্রহ্মচারী রোডে আইএলঅ্যান্ড অফিসের সামনে। বিক্ষোভকারীদের অবস্থান তুলতে পুলিশ তাঁদের ওপর নির্মমভাবে লাঠিচার্জ করে বলে অভিযোগ। বেধড়ক মারধর করা হয় মহিলা শিক্ষিকাদের।

 

এরপর বিক্ষোভকারীরা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে দেয়। উল্লেখ্য, কয়েকবছর আগে রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযানের কর্মসূচী অনুযায়ী রাজ্যের বিভিন্ন স্কুলগুলিতে কম্পিউটার শিক্ষা চালু হয়। ২০১৩ সালের চুক্তি অনুযায়ী প্রায় সাড়ে ৬ হাজারের বেশি কম্পিউটার শিক্ষকের নিয়োগ করা হয়। কিন্তু ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে চাকরির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর সেই চাকরির মেয়াদ বাড়ানো হয়নি বলে অভিযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here