ডেস্ক: নীতীশ কুমারের রাজ্য বিহারে মদ নিষিদ্ধ হলেও কোনও না কোনও ভাবে মদ পাচারের ঘটনা উঠে এসেছে বারবার। এবার কেবল মদ্যপান করতেই পড়ুয়াদের নিয়ে নেপালের ট্যুর করে ফেললেন কাটিহারের একদল স্কুল শিক্ষক। কিন্তু এরপর যা ঘটল, তা আপনার কল্পনার বাইরে।

স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে ঠিক করা হয়েছিল ভাগলপুরের বিক্রমশিলায় পড়ুয়াদের নিয়ে যাওয়া হবে। কিন্তু মদের নেশা ছাড়া তো আর চাট্টিখানিক কথা নয়। সেই নেশায় ডুব দিতেই ট্যুর বাস নিয়ে বিক্রমশিলা যাওয়ার বদলে পড়ুয়াদের সঙ্গে নিয়ে সোজা নেপালের বিরাটনগর পৌঁছে যান শিক্ষকরা। আর তারপরই চলে উদ্দাম মদ্যপান। পেট ভরে মদ খেয়ে ফেরার সময় পথে আরও বাজে কাণ্ড ঘটান এই শিক্ষকরা। বাসে মধ্যে বমি করে সেই বমি পড়ুয়াদের দিয়েই সাফ করান শিক্ষকরা।

পড়ুয়াদের নিয়ে বিহার পৌঁছে আসার পরই জানাজানি হয়ে যায় পুরো ঘটনাটি। পড়ুয়াদের পরিবারের লোকজন ও অভিভাবকেরা স্থানীয় পঞ্চায়েতের দ্বারস্থ হন। পঞ্চায়েত প্রধান জানান, মুখ্যমন্ত্রীর বিহার দর্শন যোজনার আওতায় ২৪ মে এই ট্যুর হয়েছিল। কিন্তু বিক্রমশিলা যাওয়ার বদলে তারা যেভাবে নেপাল চলে গেলেন তা আশ্চর্যজনক। অন্যদিকে, পড়ুয়াদের অন্যত্র নিয়ে চলে যাওয়া ও সমগ্র ঘটনার প্রতিবাদ জানিয়ে স্কুল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন অভিভাবকেরা। কিন্তু এই ঘটনায় জড়িত শিক্ষকদের বিরুদ্ধে এখনও পর্যন্ত প্রশাসন কোনও পদক্ষেপ নেয়নি বলেই খবর সূত্রের।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here