ডেস্ক: এক অদ্ভুত বিড়ম্বনায় ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। আসন্ন টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পেস আক্রমণের পথে হাঁটবে, নাকি স্পিনের ভেল্কিতে বাজিমাত করার চেষ্টা করা হবে তা নিয়ে ধন্দে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চলতি বছরে এখনও পর্যন্ত ইংল্যান্ডের আবহাওয়া বেশ শুস্ক ও উষ্ণ। ফলে পিচে স্পিন থাকতে পারে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

টিম ইন্ডিয়ার ১৮ জনের দলে যেমন আছেন ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সামির মতো অভিজ্ঞ পেসার, ঠিক তেমনই আছেন অশ্বিন, জাদেজার মতো অভিজ্ঞ স্পিনার। সঙ্গে এবার দোসর ‘চায়না ম্যান’ কুলদীপ যাদব। যদি ভারতের প্রত্যাশা মতো স্পিনিং, অসমান বাউন্সের উইকেটে খেলা হয়, তাহলে অবশ্যই দুই স্পিনার নিয়ে মাঠে নামতে চাইবেন কোহলি। সেক্ষেত্রে অশ্বিন-জাদেজা প্রথম দলে থাকবেন, নাকি নিউ সেনশেসন কুলদীপ মাঠে নামবেন, সেইটা ঠিক করা রীতিমতো কঠিন সিদ্ধান্ত হতে চলেছে টিম ম্যানেজমেন্টের কাছে।

আবার ইংল্যান্ডের মাটিতে পাঁচ বোলার, নাকি চার বোলারে খেলা ঠিক হবে তা নিয়েও সিদ্ধান্তে আসতে পারছেন না কোহলি-শাস্ত্রীরা। কোহলি যদিও পাঁচ জন স্পেশালিষ্ট বোলার দলে রাখতে পছন্দ করেন। কিন্তু সেক্ষেত্রে ছ’জন ব্যাটসম্যান থাকছেন প্রথম দলে। ইংল্যান্ডের মাটিতে ভারতীয় ব্যাটসম্যানদের অতীত পারফরমেন্স বলছে, ছয় ব্যাটসম্যানে খেলাটা ঝুঁকিপূর্ণ হতে পারে। কোহলি যদি অশ্বিন ও জাদেজাকে দলে নেয়, তাহলে টেল-এন্ডার হিসাবে ভরসা জোগাতে পারে এরা। এখন ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক কী করে সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here