ডেস্ক: ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। এবারে যার আসর বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহীতে। ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তান এশিয়া কাপে সরাসরি খেলার ছাড়পত্র পেয়েছে। তবে আর একটা জায়গার জন্য হংকং, মালেশিয়া, নেপাল, ওমান, সিঙ্গাপুর ও সংযুক্ত আরল্ব আমিরশাহীর মধ্যে লড়াই চলবে।

দুটো গ্রুপে ভাগ করা হয়েছে দলগুলিকে। গ্রুপ এ-তে রয়েছে ভারত, পাকিস্তান এবং কোয়ালিফাই করবে যে দল। গ্রুপ বি-তে শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান। দুটো গ্রুপ থেকে সেরা দুটি দল সুপার ফোর-এ কোয়ালিফাই করবে।

প্রসঙ্গত, গতবার এশিয়া কাপ জিতেছিল ভারত। কিন্তু এবার সূচি বিভ্রাটের কারণে সমস্যার সম্মুখীন হতে পারে বিরাট কোহলির দল। এশিয়া কাপে ১৯ সেপ্টেম্বর ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। আর সূচিতে লেখা আছে তাঁর আগের দিনও কোহলিরা যে দল কোয়ালিফাই হওয়া এখনও বাকি আছে তাদের সঙ্গে ম্যাচ খেলবে। এরকম সূচি কেন হল? কীভাবে হল? কেন হাই ভোল্টেজ ম্যাচের আগের দিনও ভারতের ম্যাচ রাখা হল? এইসব বিভিন্ন প্রশ্নই ঘোরাফেরা করছে ক্রিকেট বিশ্বে।

এরকম বিভ্রাট হলে তো টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের ক্লান্ত থাকার সম্ভাবনা বেশি থাকবে। এর ফলে ইন্দো-পাক ম্যাচে তাঁর প্রভাব পড়তে পারে বলেও মনে করা হচ্ছে। তবে এসকল কোনও প্রশ্নের সদুত্তর দেননি আয়োজকরা।

এশিয়া কাপের সূচি-

১৫ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১৬ সেপ্টেম্বর- পাকিস্তান বনাম কোয়ালিফায়ার
১৭ সেপ্টেম্বর- আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা
৮ সেপ্টেম্বর- ভারত বনাম কোয়ালিফায়ার
১৯ সেপ্টেম্বর- ভারত বনাম পাকিস্তান
২০ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম আফগানিস্তান

সুপার ফোর-

২১ সেপ্টেম্বর- গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ বি রানার্স
২১ সেপ্টেম্বর- গ্রুপ বি বিজয়ী বনাম গ্রুপ এ রানার্স
২৩ সেপ্টেম্বর- গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ এ রানার্স
২৩ সেপ্টেম্বর- গ্রুপ বি বিজয়ী বনাম গ্রুপ বি রানার্স
২৫ সেপ্টেম্বর- গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ বি বিজয়ী
২৬ সেপ্টেম্বর- গ্রুপ এ রানার্স বনাম গ্রুপ বি রানার্স

২৮ সেপ্টেম্বর ফাইনাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here