ডেস্ক: বিহার রাজনীতিতে জটলা পাকানো শুরু হয়েছে নীতীশের লালুর সঙ্গ ত্যাগের পর থেকেই। আর্থিক কেলেঙ্কারি মামলায় লালু জেলবন্দী হওয়ার পর থেকেই দলের রাশ এখন লালুপুত্র তেজের হাতে। ক্ষমতায়নের পর থেকেই বিজেপি তথা নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একের পর এক তোপ দেগে গিয়েছেন তেজ প্রতাপ। সেই ধাঁচেই এবার ফের মোদীর বিরুদ্ধে সরব হলেন লালু পুত্র।

সম্প্রতি জনসংযোগের কারণে মোদীকে টেক্কা দিতে ‘তেজ উইথ টি’ চালু করেছেন তেজ প্রতাপ। তারই প্রচারে নেমে মোদীর বিরুদ্ধে কটাক্ষ বাণ ছুঁড়লেন তেজ। তিনি বলেন, ‘নরেন্দ্র মোদী চা বানানোর জন্য কেমন করে বারে বারে চা পেতে পারেন? আমারা তাঁকে আর দুধ দেব না, চা বানাতে এবার যথেষ্ট বেগ পেতে হবে ওনাকে।’ প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তেজের এই বার্তা যে আসন্ন লোকসভা নির্বাচনে মোদীকে বিপাকে ফেলার ইঙ্গিত তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। রাজনীতির ময়দানে বিজেপিকে যে এক ইঞ্চিও জায়গা ছাড়া হবে না এদিনের বক্তব্যে স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন লালুপুত্র। বিরোধীদের মহাজোটে লড়াইতে এবার যথেষ্টই কালঘাম ছোটাতে হবে বিজেপিকে। ‘তেজ উইথ টি’র প্রচারে নেমে এমনই বার্তা দিলেন নীতীশ কুমারের মন্ত্রীসভার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তেজপ্রতাপ।

এমনিতে লালুর অবর্তমানে বিহারের আরজেডির অন্যতম মুখ তেজস্বী যাদব। ২০১৯ লোকসভা জোটে বিজেপিকে কোণঠাসা করতে উঠে পড়ে লেগেছে দুই ভাই। আর তা করতে গিয়ে মাঝে মধ্যেই চলে এসেছে বিতর্ক। কিছুদিন আগেই সুশীল মোদির ছেলে উৎকর্ষের বিয়ে নিয়ে মন্তব্য করে খবরের শিরোনামে উঠে এসেছিলেন তেজ প্রতাব। সেবার তাঁর বক্তব্য ছিল, ‘যদি আমি তাঁর ছেলের বিবাহ অনুষ্ঠানে যোগ দিই, তাহলে তাঁর বাড়িতে ঢুকে তাঁকে মারধর করে আসব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here