kolkata bengali news

ডেস্ক: ঘরের দোরে উঁকিঝুঁকি দিচ্ছে লোকসভা নির্বাচন। দোরে দোরে ভোট ভিক্ষা চাইতে শুরু করে দিয়েছেন নেতা নেত্রীরা। বিহারে এবার নিতিশকে জবাব দিতে উঠে পড়ে লেগেছে লালুর দল আরজেডি। তবে বিহার রাজনীতিতে মহাযুদ্ধের আগেই বড় বিপদের বার্তা দিলেন লালুপুত্র তেজপ্রতাপ। হঠাৎই দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন তেজ। এদিন টুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি।

তবে কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন তেজ। পরিবার সূত্রে জানা গিয়েছে, বর্তমানে ঘরোয়া কোন্দলে বিধ্বস্ত লালু গৃহ। ভাই তেজস্বী যাদবের সঙ্গে রীতিমতো ইগোর লড়াই চলছে দাদার। রাজনীতিতে তাঁর পিতার প্রথম পছন্দ ভাই তেজস্বী। যার জেরেই তেজের এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। একইসঙ্গে আরও একটি বিষয় জানা গিয়েছে, তেজের শ্বশুর চন্দ্রিকা রাইকে এবার লোকসভার টিকিট দিচ্ছে দল। তবে স্ত্রীর সঙ্গে ডিভোর্স মামলা চলায় শ্বশুরকে টিকিট দেওয়ার বিষয়টি মেনে নিতে পারেনি তেজ। তবে তেজস্বী ও লালু বড় ছেলের কথা শোনেনি। প্রতি মুহূর্তে পরিবারের কাছে অপদস্ত হওয়ার জেরেই তেজের এই সিদ্ধান্ত বলে অনুমান করছে রাজনৈতিক মহল।

একইসঙ্গে তেজের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, দলে বরাবরই কোনঠাসা করে রাখা হয় তেজকে। নীতীশের সঙ্গে জোটে আরজেডি যখন ক্ষমতায় ছিল সেই সময়ে উপমুখ্যমন্ত্রী করা হয় তেজস্বী যাদবকে পরিবর্তে তেজপ্রতাপকে দেওয়া হয় স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব। এছাড়াও নানান কারণে ভাই ও পিতার উপর ক্ষুব্ধ ছিলেন তেজ। যার জেরেই এই সিদ্ধান্ত বলে অনুমান করা হচ্ছে। তবে লোকসভা নির্বাচনের আগে তেজের এই সিদ্ধান্ত আরজেডির জন্য বিপদের কারণ হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here