bengali news

Highlights

  • সিএএ আইনকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তাল গোটা দেশ
  • রাহুল গান্ধীকে বেশ কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন নাড্ডা
  • আমি রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুঁড়ছি, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ১০ টি লাইন বলুক রাহুল

মহানগর ওয়েবডেস্ক: সিএএ আইনকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তাল গোটা দেশ। কেন্দ্রীয় সরকারের এই আইনকে প্রত্যাহারের দাবিতে সোচ্চার হয়েছে বাম, কংগ্রেসের, তৃণমূলের মতো দেশের একাধিক বিরোধী দল। বিভেদ তো বটেই এই আইন নাকি গরিবের জন্য নোট বন্দির থেকেও ভয়ঙ্কর হতে চলেছে বলে দাবি করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। যদিও বিজেপির তরফে স্পষ্ট জানানো হয়েছে এই আইন নাগরিকত্ব দেওয়ার কেড়ে নেওয়ার জন্য নয়। এই প্রেক্ষিতেই এবার সরাসরি তোপ দাগলেন সর্বভারতীয় বিজেপির হবু সভাপতি জেপি নাড্ডা। শুধু তাই নয়, সরাসরি রাহুল গান্ধীকে বেশ কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি।

দিল্লিতে বিজেপির এক জনসভায় উপস্থিত হয়ে শুক্রবার সিএএ-কে কেন্দ্র করে বিরোধীদের বেশ কড়া কথা শোনান জেপি নাড্ডা। এরপর সরাসরি রাহুল গান্ধীকে নিশানায় নিয়ে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, ‘আমি রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুঁড়ছি, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ১০ টি লাইন বলুক রাহুল। কোনও কিছু না জেনেই উনি এই আইনের বিরোধিতা করে চলেছেন। এটা দেশের জন্য দুর্ভাগ্যজনক।’ একইসঙ্গে বিরোধীদের উদ্দেশ্য করে নাড্ডা আরও জানান, ‘যারা যারা সিএএ-র প্রতিবাদ করছে তারা আসলে আমাদের দেশকে দুর্বল করে দেওয়ার চেষ্টা করছে।’

প্রসঙ্গত, সিএএ আইনকে ঘিরে গোটা দেশ যখন উত্তাল ঠিক সেই সময়ে বিতর্ক আরও চড়িয়ে রাহুল গান্ধীর দাবি ছিল, নোটবন্দির সময়ে ঠিক যেমন দুরবস্থা হয়েছিল দেশবাসীর। এই আইনের ফলে তার চেয়েও খারাপ অবস্থা তৈরি হতে চলেছে। যদিও রাহুলের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে বিজেপি। তাঁদের তরফে জানিয়ে দেওয়া হয় বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্থানে যে সমস্ত সংখ্যালঘু হিন্দু, বৌদ্ধ, শিখ, পার্সি ও খ্রিষ্টানরা নির্যাতিত তাঁদের ভারতে ঠাঁই দেওয়ার জন্যই আনা হয়েছে এই আইন। দেশের কারও নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে না এই আইনে।

যদিও বিতর্ক থামেনি। উত্তর-পূর্ব রাজ্যগুলিতো বটেই কেন্দ্রের এই সিএএ আইন প্রত্যাহারের দাবিতে প্রতিবাদে উত্তাল হয়েছে দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গের মতো দেশের বাকি রাজ্যগুলিও। এমন পরিস্থিতিতেই বিজেপির অভিযোগ ছিল, কংগ্রেস মানুষকে মিথ্যা বুঝিয়ে আগুন জ্বালাচ্ছে। এই প্রেক্ষিতেই এবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুঁড়লেন নাড্ডা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here