bengali news

Highlights

  • লেন তৈরির সময় সামনে মন্দির থাকায় হিডকোর পক্ষ থেকে তা ভাঙার চেষ্টা করা হয়
  • এলাকার মানুষ প্রতিরোধ গড়ে তোলে
  • হিডকোর উদ্যোগে ওই মন্দিরের উল্টো দিকেই দেওয়া হয় জমি। সেখানে তৈরি হয় সুসজ্জিত মনসা মন্দির। বৃহস্পতিবার সেই মন্দিরের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন হিডকো চেয়ারম্যান দেবাশীষ সেন

নিজস্ব প্রতিবেদক, নিউটাউন: দীর্ঘদিন পর কাটল রাস্তা তৈরির জট। রাস্তার ওপর রয়েছে মনসা মন্দির। তার জন্য চালু করা যাচ্ছিল না ১ টি লেন। নিউটাউন টাটা ক্যান্সার হাসপাতাল মোড় থেকে ১৮ তলা বা চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল পর্যন্ত যাওয়ার পথে কিছু অংশের ওপর রয়েছে এই মন্দির। এই কারণেই বন্ধ ছিল রাস্তার বেশ কিছু অংশ। হিডকোর উদ্যোগে ওই মন্দিরের উল্টো দিকেই দেওয়া হয় জমি। সেখানে তৈরি হয় সুসজ্জিত মনসা মন্দির। বৃহস্পতিবার সেই মন্দিরের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন হিডকো চেয়ারম্যান দেবাশীষ সেন। উপস্তিত ছিলেন রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর সহ স্থানীয় নেতৃত্ব ও টেকনোসিটি থানার আই সি পার্থ সিকদার প্রমুখ।

নিউটাউন তৈরি হওয়ার অনেক আগে থেকেই ৯ নাম্বার ট্যাঙ্কের কাছে মনসা মন্দির ছিল। বালিগুড়ি মহিষবাথান এলাকার বহু ভক্ত এখানে পুজো দিতে আসেন। তাদের বিশ্বাস, এই মন্দির জাগ্রত। লেন তৈরির সময় সামনে মন্দির থাকায় হিডকোর পক্ষ থেকে তা ভাঙার চেষ্টা করা হয়। এরপরেই এলাকার মানুষ প্রতিরোধ গড়ে তোলে। করা হয় রাস্তা অবরোধ। অবশেষে হিডকো আধিকারিকের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়। এরপর দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়, ওই মন্দিরের উল্টো দিকেই জমি দেওয়া হবে নতুন মন্দির করার জন্য। সেই মতো দীর্ঘ কয়েক বছর পর তৈরি হয় মনসা মন্দির। সেই সঙ্গে জট কাটে রাস্তা তৈরি ও চালু করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here