national news gate

Highlights

  • সোমবারই সপরিবারে ভারতে পা রাখছেন ডোনাল্ড ট্রাম্প
  • ভেঙে পড়ল মোতেরা স্টেডিয়ামের একটি অস্থায়ী গেট
  • ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

মহানগর ওয়েবডেস্ক: সোমবারই সপরিবারে ভারতে পা রাখছেন ডোনাল্ড ট্রাম্প। তার ২৪ ঘণ্টা আগেই ঘটল বিপত্তি। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মোতেরা স্টেডিয়ামের একটি অস্থায়ী গেট। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে সেজে উঠেছে গোটা বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরা। ২৪ ফেব্রুয়ারি নবনির্মিত এই স্টেডিয়ামেই ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামের উদ্বোধনও হবে তাঁর হাতে। ট্রাম্পের বক্তৃতা পেশের আগে সাংস্কৃতিক অনুষ্ঠানও হবে সেখানে।

গায়ক কৈলাশ খেরের মতো জনপ্রিয় তারকারা অংশ নেবেন অনুষ্ঠানে। এক লক্ষ দশ হাজার দর্শকাসন বিশিষ্ট মোতেরা সাক্ষী থাকবে ঐতিহাসিক মুহূর্তের। ট্রাম্পের আপ্যায়নে কোনও ত্রুটি রাখতে চাইছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অথচ তাঁর আসার ২৪ ঘণ্টা আগেই অপ্রীতিকর ঘটনা ঘটল। যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, সেখানে দেখা যাচ্ছে, ট্রাম্পকে স্বাগত জানাতে মোতেরার দু’নম্বর গেটের সামনে যে অস্থায়ী গেটটি তৈরি করা হয়েছে, সেটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। যাঁরা স্টেডিয়াম প্রস্তুতির দায়িত্বে রয়েছেন, তাঁদের সামনেই ঘটে সেই ঘটনা। মার্কিন প্রেসিডেন্ট আসার আগে এমন ঘটনা রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছে আয়োজকদের।

ডোনাল্ড ট্রাম্পের এই ভারত সফরকে ঐতিহাসিক করতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, মোতেরার পাশপাশি সবরমতী আশ্রমেও নাকি যাবেন ট্রাম্প। তাজমহলেও তাঁর যাওয়ার কথা। তার জন্য যমুনাতে জল ছাড়া হয়েছে। রাস্তাঘাট পরিষ্কার করে রঙের পোঁচ পড়েছে। যাতে কোনওভাবে কোনও খারাপ জিনিস ট্রাম্পের চোখে না পড়ে সেদিকে তৎপর কেন্দ্র। তারমধ্যেই এই ঘটনা অস্বস্তিতে ফেলেছে মোদীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here