মহানগর ডেস্ক: গত সপ্তাহেই করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের অন্যতম কিংবদন্তী সচিন তেন্ডুলকর। নিজেই টুইট করে সেকথা জানিয়েছিলেন তিনি। করোনার মৃদু উপসর্গ দেখা দেওয়ায় সেই সময় নিজেকে গৃহবন্দী করেছিলেন তিনি। বাড়িতে থেকেই চিকিত্সা চলছিল তাঁর। কিন্তু চিকিত্সকদের পরামর্শে এদিন হাসপাতালে ভর্তি হন তিনি। প্রসঙ্গত, আজ থেকে ১০ বছর আগে আজকের দিনে বিশ্বকাপ জিতেছিল ভারত। শচীনের ক্রিকেট জীবনের ইতিহাসে প্রথম বিশ্বকাপ জয়।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির খবর এদিন নিজেই জানান ক্রিকেটের ‘ভগবান’। এদিন তিনি টুইট করে বলেন, ‘চিকিত্সকদের পরামর্শ অনুযায়ী আমি হাসপাতালে ভর্তি হয়েছি। আশা করছি খুব শীঘ্রই বাড়ি ফিরে আসব।’ পাশাপাশি তিনি তাঁর ভক্তদের উদ্দেশে বলেন, ‘আপনার নিজেদের যত্ন নিন, এবং নিরাপদে থাকুন।’

হাসপাতালে ভর্তি হয়েও আজকের দিনটি ভুলতে পারেননি তিনি। আজকের দিনেই ২০১১ সালে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ জয় করেছিল ভারত। শচীনের দীর্ঘ ক্রিকেটের জীবনে একাধিক রেকর্ড থাকলেও বিশ্বকাপ ছিল অধরা। কিন্ত ২০১১ তে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ১৯৮৩র পর প্রায় দুই দশক বাদে বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ভারত। ক্রিকেটের ভগবানকে সেদিন কাঁধে চাপিয়ে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম পরিক্রম করেছিলেন যুবরাজ, হরভজন, রায়না, জাহির খানেরা। শচীনের অধরা স্বপ্ন পূরণ করেছিলেন তাঁরা। ভারতের বিশ্বকাপ জয়ের ১০বছর পূর্তি উপলক্ষে এদিন হাসপাতাল থেকেই সকল ভারতীয় এবং তাঁর সতীর্থদের শুভেচ্ছাও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here