arunachal

মহানগর ওয়েবডেস্ক: লোকসভার মহাযজ্ঞে মেতে রয়েছে গোটা দেশ, বুথফেরত সমীক্ষা প্রকাশ্যে আসার পর আপাতত ২৩ মে ফলপ্রকাশের অপেক্ষায় রয়েছে গোটা দেশ। এই সবকিছুর মাঝেই এক ভয়াবহ ঘটনার সাক্ষী হল ভারতের উত্তরপূর্বের রাজ্য অরুণাচল প্রদেশ। মঙ্গলবার সকালে এক জঙ্গি হামলায় সেখানে মৃত্যু হল ৭ জনের। মৃতদের মধ্যে রয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির এক বিধায়কও। তাঁর নাম তিরঙ্গ আবো।

জানা গিয়েছে, ওই বিধায়কের পাশাপাশি যে ৬ জন মারা গিয়েছেন তারা প্রত্যেকেই ওই বিধায়কের পরিবারের সদস্য। অরুণাচল প্রদেশের খনসা পশ্চিমের বিধায়ক ছিলেন তিরঙ্গ। জানা গিয়েছে এদিন নিজের গাড়িতে যাওয়ার সময় জঙ্গিরা তাঁর পথ আটকায় এবং গুলি করে তাঁদের হত্যা করা হয়। সবশেষে আগুন ধরিয়ে দেওয়া হয় গাড়িতে। অনুমান করা হচ্ছে এই হামলার পিছনে রয়েছে এনএসসিএন জঙ্গিরা।

এই ঘটনার কথা স্বীকার করে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড টুইট করে ওই বিধায়কের মৃত্যুর খবর স্বীকার করে নেন। পাশাপাশি তিনি লেখেন, যে ঘটনা ঘটেছে তার জন্য আমরা ভীষণভাবে দুঃখিত। ওই বিধায়ক ও তাঁর পরিবারের মৃত্যুতে শোক জানানোর ভাষা নেই আমার। তবে যে জঘন্য হামলা চালান হল জঙ্গিদের দ্বারা, তার উপযুক্ত তদন্ত ও দোষীদের শাস্তি দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও দেশের প্রধানমন্ত্রীকে চিঠি লিখে আবেদন করব আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here