ডেস্ক: উপত্যকা ছাড়িয়ে এবার ফের সেনা মৃত্যুর খবর পাওয়া গেল নাগাল্যান্ডে। জঙ্গি হামলার জেরে শহিদ হলেন ৪০ নম্বর অসম রাইফেলসের দুই জওয়ান। ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৬ জওয়ান। রবিবার দুপুর ২ তো ৩০ নাগাদ ঘটনাটি ঘটেছে নাগাল্যান্ডের আবোই মোন জেলায় ইন্দো–মিয়ানমার সীমান্তের কাছে।

অসম রাইফেলসের পিআর সূত্রে জানা গিয়েছে, রুটিন টহল সেরে শিবিরে ফেরার সময় জঙ্গিদের ছোঁড়া গ্রেনেড হামলায় রাস্তা থেকে ছিটকে পরে সেনার গাড়ি। দুর্ঘটনা ঘটার পরই জঙ্গল থেকে বেরিয়ে এলোপাথাড়ি গুলি ও গ্রেনেড ছুঁড়তে থাকে জঙ্গিরা। অতর্কিত এই হামলা কাটিয়ে পাল্টা জঙ্গিদের প্রত্যুত্তর দেয় সেনা। দীর্ঘক্ষণ ধরে চলে সেনা ও জঙ্গির লড়াই। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই শহিদ হন দুই জওয়ান হাবিলদার ফতেহ্‌ সিং নেগি এবং হুঙ্গা কোনিয়াক। গুরুতর জখম হন আরও ৬ জন তাঁদের চিকিৎসার জন্য চপারে করে দ্রুত নিয়ে আসা হয় অসমের জোরহাটের হাসপাতালে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এদিকে এই হামলার পিছনে এনএসসিএন(‌খাপলাং)‌ জঙ্গিদের হাত রয়েছে বলে মনে করছে সেনা।

এই নিয়ে দ্বিতীয়বার জঙ্গি হামলায় আক্রান্ত হল অসম রাইফেলস। এর আগে ২০১৫ সালে সেনার উপর জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন অসম রাইফেলসের ৮ জওয়ান। আহত হয়েছিলেন আরও ৬ জন। সেবারও অভিযোগের আঙুল উঠেছিল নাগাল্যান্ডের এনএসসিএন(‌খাপলাং)জঙ্গিদের দিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here