ডেস্ক: গোটা দেশবাসীর মনে পুলওয়ামার স্মৃতি এখনও দগদগে। তবে শুধু পুলওয়ামাতেই খান্ত থাকছে না উপত্যকার জঙ্গিরা। পুলওয়ামার পর এবার তাদের নজর সোপিয়ান। একই ধাঁচে সেখানেই হামলার ছক কষছে জঙ্গিরা। ভোটের হাওয়া যখন গোটা দেশে ছড়িয়ে পড়েছে ঠিক তখনই ফের চাঞ্চল্যকর এই রিপোর্ট পেশ করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে আর কোনও ভুল ত্রুটি নয় গোয়েন্দা রিপোর্ট হাতে আসার পরই নড়েচড়ে বসেছে উপত্যকার প্রশাসন।

গোয়েন্দা সংস্থার তরফে পেশ করা ওই রিপোর্টে জানা গিয়েছে, পুলওয়ামার মতো করেই এবার সোপিয়ানে সেনা কনভয়ের উপর আইইডি হামলার ছক কষছে উপত্যকার নিষিদ্ধ জঙ্গি সংগঠন। এই হামলাকে বাস্তব রূপ দিতে তৈরি রাখা হয়েছে বেশ কয়েকজন আত্মঘাতী জঙ্গিকে। পাকিস্তানের সহায়তায় বিপুল পরিমাণ আইইডিও মজুত করেছে জঙ্গিরা। তবে কোন জঙ্গি সংগঠন এই হামলার ছক কষছে সে বিষয়ে বিশদে কিছুই জানানো হয়নি ওই রিপোর্টে। তবে রিপোর্ট আসার পর জম্মু কাশ্মীরের সোপিয়ান জেলায় ব্যাপক সতর্কতা জারি করা হয়েছে সেনার তরফে। আটঘাঁট বেঁধে মাঠে নেমেছে জম্মু কাশ্মীর পুলিশও।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি আগাম সতর্কতা থাকা সত্ত্বেও গাফিলতির জেরে পুলওয়ামায় শহীদ হন ৪০ সিআরপিএফ জওয়ান। বিপুল পরিমাণ আইইডি সহ সেনা কনভয়ে হামলা চালায় পাক জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ। সেই ঘটনার পর ইতিমধ্যেই খতম করা হয়েছে পুলওয়ামা হামলার মুল চক্রী মুদাসির আহমেদসহ একাধিক জঈশ-ই-মহম্মদের টপ কমান্ডারকে। আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানকে কোণঠাসা করতে উঠে পড়ে লেগেছে ভারত। তবে এত কিছুর পর ফের উপত্যকায় হামলা হতে পারে বলে জানালো কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here