উপত্যকায় কড়াকড়ি, নেপাল হয়ে অনুপ্রবেশের ছক কষছে ৫ জঙ্গি, জারি সতর্কতা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নিরাপত্তার চাদরে মোড়া রয়েছে জম্মু কাশ্মীর, ফলে অনুপ্রবেশের শত চেষ্টা সত্ত্বেও বারবার ব্যর্থ হতে হচ্ছে জঙ্গিদের। তাই এবার অন্যপথ ধরল পাক জঙ্গিরা। ভারতে প্রবেশ করতে কাশ্মীর ছেড়ে এবার নেপাল সীমান্তকে বেছে নিল পাকিস্তানের কুখ্যাত জঙ্গি গোষ্ঠীগুলি। নেপালের পথ ধরেই ভারতে ঢুকে আসন্ন দীপাবলিতে জঙ্গি নাশকতা ঘটাতে তৈরি হচ্ছে পাক জঙ্গিরা। এমনটাই জানা গেল গোয়েন্দা সূত্রে।

সম্প্রতি এনআইএর তরফে যে রিপোর্ট প্রকাশ করা হয়েছে তাতে ঘুম ছুটেছে ভারতীয় নিরাপত্তাবাহিনীর। ওই রিপোর্টের দাবি, সম্প্রতি ৫ কুখ্যাত জঙ্গিকে নেপাল সীমান্তের কাছে দেখা গিয়েছে। তারা নেপাল থেকে উত্তরপ্রদেশ হয়ে ভারতে জঙ্গি হামলা চালানোর পরিকল্পা করছে। অনুমান দীপাবলির সময়ে দেশে জঙ্গি হামলা চালাতে পারে ওই জঙ্গিরা। শুধু তাই নয়, জম্মু কাশ্মীরেও ৫ জন আফগান জঙ্গিকে অভিযান চালানোর নির্দেশ দেওয়া হয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের তরফে। এবং এই গোটা পরিকল্পনাই আইএসআইয়ের মস্তিষ্ক প্রসূত।

উল্লেখ্য, গোয়েন্দাদের তরফে রিপোর্ট হাতে আসার পর ইতিমধ্যেই দেশের একাধিক জায়গায় হাই অ্যালার্ট জারি করে দেওয়া হয়েছে। পাঠানকোট ও পঞ্জাবে জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। জম্মুতেও জারি রয়েছে বিসেশ্ন সতর্কতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here