hafiz saeed afp 650x400 71511664667
hafiz saeed afp 650x400 71511664667

ডেস্ক: হাফিজ সঈদকে নিয়ে পাকিস্তানকে ফের কড়া বার্তা আমেরিকার। যেভাবেই হোক লস্কর-এ-তৈবার প্রতিষ্ঠাতার বিরুদ্ধে অবিলম্বে শাস্তির ব্যবস্থা করতে হবে ইসলামাবাদকে। মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, হাফিজ সঈদের সংগঠন জামাত-উদ-দাওয়া অন্যান্য জঙ্গিগোষ্ঠী গুলির থেকে নিয়মিত অনুদান পায় এবং একথা প্রমাণিত। আমেরিকার স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র নওয়ার্টের দাবি, যে কোনও মূল্যে হাফিজের অনিবার্যভাবে সাজা হওয়া প্রয়োজন। পাশাপাশি ফের একবার আমেরিকার তরফে ২০০৮ মুম্বই হামলার মূলচক্রী হিসাবে হাফিজ সঈদকে স্বীকার করা হয়েছে।

বৃহস্পতিবার হোয়াইট হাউস তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়, ‘হাফিজ সঈদ একজন একজন আন্তর্জাতিক জঙ্গি। একই সঙ্গে সে একাধিক বিদেশি জঙ্গি সংগঠনের সদস্য। ২০০৮ সালে মুম্বই হামলার পিছনেও তাঁর মাথাই কাজ করেছ। এই হামলায় মার্কিন অধিবাসী সহ অনেকে মারা গিয়েছিলেন। এই প্রসঙ্গে আমরা নিজেদের উদ্বেগ পাক সরকারকে জানিয়েছি। তাই আমরা মনে করি অবিলম্বে সঈদকে শাস্তি দেওয়া উচিত।

উল্লেখ্য, দিনদুয়েক আগেই পাকিস্তান প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি জানিয়েছিলেন যে হাফিজের বিরুদ্ধে কোনও মামলাই নেই তাই ব্যবস্থা নেওয়ার কোনও প্রশ্নই আসে না। এমনকি হাফিজকে ‘সাহেব’ বলেও সম্বোধন করেন তিনি। কিন্তু মার্কিন হুঁশিয়ারির ফলে পাকিস্তান যে নতুন করে চাপে পড়তে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here