Home Featured ওয়ার্মারের তাপে ঝলসে গেল ১০ দিনের শিশু, শিরোনামে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

ওয়ার্মারের তাপে ঝলসে গেল ১০ দিনের শিশু, শিরোনামে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

0
ওয়ার্মারের তাপে ঝলসে গেল ১০ দিনের শিশু, শিরোনামে ন্যাশনাল মেডিক্যাল কলেজ
Parul

নিজস্ব প্রতিনিধি: ফের শিরোনামে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ওয়ার্মারের তাপে ১০ দিন সদ্যোজাতের শিশু প্রায় ঝলসে গেল। যান্ত্রিক ত্রুটির কারণে ওয়ার্মারের তাপ বাড়তে থাকে। সেখান থেকেই এই বিপত্তি বলে মনে করা হচ্ছে। তবে বর্তমানে সদ্যোজাত শিশুটি ভালো রয়েছে বলে জানা গিয়েছে।

বারুইপুরের বাসিন্দা নয়নতারা সর্দারের সদ্যোজাত সন্তানকে নিওনেটাল ওয়ার্ডের ওয়ার্মারে রাখা হয়। কিন্তু ওয়ার্মারের যান্ত্রিক ত্রুটির কারণে তাপমাত্রা বাড়তে থাকে। বৃহস্পতিবার শিশুটিকে ওয়ার্মারে রাখা হয়। শুক্রবার দুপুরে শিশুটির মায়ের প্রথমে নজর আসে। তিনি দেখেন শিশুটির হাত-পা সাদা হয়ে যাচ্ছে। ভয়ে তিনি চিৎকার করে ওঠেন। চিকিৎসকরা ছুটে আসেন। পরিস্থিতি বুঝে শিশুটিকে অন্য একটি বেডে শিফট করা হয়।

এরপর শিশুটির শুশ্রুসা চলে। বর্তমানে শিশুটি ভালো রয়েছে। বিপদ কেটে গিয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে আর একটু পরে চিকিৎসকদের নজরে এলে, শিশুটির প্রাণ চলে যেতে পারত। ২০১৫ সালে মেডিক্যাল কলেজে এই ধরনের ঘটনা ঘটে। যার জেরে দুই শিশুর মৃত্যু হয়। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য শাখার সভাপতি তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, শিশুটি এখন ভালো রয়েছে। তবে এই ধরনের ঘটনা কখনই কাম্য নয়। কেন এই ধরনের ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here