kolkata bengali news

ডেস্ক: ২৪ ঘণ্টার নয়া নিউজ চ্যানেল নমো টিভির সূচনায় ভয় পাচ্ছে বিরোধীরা। এই টিভি চ্যানেল নরেন্দ্র মোদীর সমস্ত প্রচারের লাইভ প্রদর্শন করবে। সেই সঙ্গে এই চ্যানেলকে বিরোধী দলগুলির বিরুদ্ধে ব্যবহার করা হবে বলে অভিযোগ। দেশে আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর নমো টিভি চালু হওয়ায় বিজেপির বিরুদ্ধে নীতি লঙ্ঘনের অভিযোগ উঠল। সোমবার এনিয়ে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ জানাল আম আদমি পার্টি (আপ)।

কমিশনকে এক অভিযোগপত্রে আপের লিগাল সেলের পক্ষে মহম্মদ ইরসাদ জানান, নির্বাচন সংক্রান্ত একাধিক মামলায় রায় দিতে গিয়ে সুপ্রিম কোর্ট বলেছে, নির্বাচনী লড়াইয়ের ময়দানে সব রাজনৈতিক দলের প্রতিই একই রকম দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন। অর্থ এবং পেশিশক্তি যাই থাক, সব রাজনৈতিক দলের জন্যই সমান সুযোগ থাকবে। আপের অভিযোগ, এই নীতি লঙ্ঘন করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। কেন্দ্রের শাসকদলের কাছে অর্থ আছে বলেই কি তারা চ্যানেল করতে পারে, প্রশ্ন তুলেছে আপ।

দেশে আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর টিভি চ্যানেল করার জন্য একটি রাজনৈতিক দল অনুমতি পেতে পারে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই চ্যানেলে সম্প্রচারিত বিষয়ের তত্ত্ববধান কে করবেন, তা কমিশনের কাছে জানতে চেয়েছে আপ। এছাড়াও আপ জানতে চেয়েছে, নমো টিভি চালুর ক্ষেত্রে নির্বাচন কমিশনের থেকে যদি অনুমতি না নেওয়া হয়, তবে কি ব্যবস্থা নিয়েছে কমিশন। অন্যদিকে, নির্বাচন কমিশনের এক মুখপাত্র জানান, এদিন আপের অভিযোগপত্র গ্রহণ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here