Home Featured বাড়বে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ, ভ্যাপসা গরমে জর্জরিত কলকাতা

বাড়বে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ, ভ্যাপসা গরমে জর্জরিত কলকাতা

0
বাড়বে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ, ভ্যাপসা গরমে জর্জরিত কলকাতা
Parul

মহানগর ডেস্ক: মাঝে মাঝেই দু-এক পশলা বৃষ্টি, তারপরেই ভ্যাপসা গরম। প্যাচপেচে গরমে অস্বস্তি বেড়েছে শহরতলীতে। তবে উত্তরবঙ্গে জারি রয়েছে ভারী বৃষ্টির। আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেও বাড়তে পারে পারদ।

দক্ষিণবঙ্গে আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। হতে পারে দু-এক পশলা বৃষ্টি। শনিবার শহর কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। এছাড়াও আজ দক্ষিণবঙ্গে চড়তে পারে পারদ। এমনকি আজ থেকে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে আগামী সপ্তাহের মধ্যেই তৈরি হবে নিম্নচাপ। যার কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উড়িষ্যা ও বিহারে বৃষ্টি হবে।

বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ বীরভূম বর্তমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসুমী অক্ষরেখার উত্তরপ্রদেশে বারানসি, বিহারের পাটনা, উত্তরবঙ্গের অসম হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত হয়েছে। যার কারণে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকার কারণে অস্বস্তির পরিমাণ বাড়তে পারে।

আগামী কয়েকদিন কলকাতার আকাশ থাকবে মেঘলা। সঙ্গে আগামী ৩ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here