Parul

মহানগর ডেস্ক: ইতিমধ্যেই ভারতে প্রবেশ করেছে বর্ষা। উত্তর পশ্চিম ভারতে গতকাল থেকেই বৃষ্টিপাত শুরু হয়েছে। এছাড়াও জম্মু কাশ্মীর, লাদাখ, গিলগিত-বালুচিস্তান, মুজাফফরবাদ, পাঞ্জাব ইত্যাদি জায়গায় ১১ ও ১২ তারিখ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন।

ads

এছাড়াও মৌসম ভবন থেকে আরও জানানো হয়েছে যে, উত্তরাখান্ড, পশ্চিম উত্তরপ্রদেশে চলতি সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে বৃষ্টিপাত। উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে। হিমাচল প্রদেশ, পূর্ব রাজস্থান, হরিয়ানা, চন্ডিগড় ও দিল্লিতে আজ থেকে ভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরপ্রদেশ উত্তরাখণ্ডে চলতি সপ্তাহের থেকে বৃষ্টি শুরু হয়েছে।

আগামী পাঁচ দিনের মধ্যে মধ্যভারত অর্থাৎ মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, ওড়িশায় বিক্ষিপ্ত বৃষ্টি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিহার এবং ছত্রিশগড়ে বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে মৌসম ভবন থেকে। এছাড়াও আজ দক্ষিণ ভারত এবং মধ্যভারতে বেশকিছু রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের দক্ষিণবঙ্গে বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকার কারণে আদ্রতা জনিত অস্বস্তির পরিমাণ বাড়বে বলেও জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here