Home Featured মানবাধিকার কমিশনের কর্তার ছাত্রাবাস্থা থেকে বিজেপির সঙ্গে যোগ, খোঁচা দিয়ে মনু সিংভির টুইট

মানবাধিকার কমিশনের কর্তার ছাত্রাবাস্থা থেকে বিজেপির সঙ্গে যোগ, খোঁচা দিয়ে মনু সিংভির টুইট

0
মানবাধিকার কমিশনের কর্তার ছাত্রাবাস্থা থেকে বিজেপির সঙ্গে যোগ, খোঁচা দিয়ে মনু সিংভির টুইট
Parul

মহানগর ডেস্ক: মানবাধিকার কমিশনের রিপোর্ট জমা পড়েছে। এই নিয়ে তৃণমূল বিজেপির দ্বৈরথ শুরু হয়েছে। আগেই তৃণমূলের তরফে জানানো হয়েছিল, মানবাধিকার কমিশনের সদস্য বিজেপি কর্মী। তৃনমূল নিরপেক্ষ তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই প্রসঙ্গ খোঁচা দিয়েই শনিবার টুইট করেন দুঁদে আইনজীবী তথা কংগ্রেসের সাংসদ অভিষেক মনু সিংভি। মানবাধিকার কমিশনের সদস্য আতিফ রশিদের সঙ্গে বিজেপির যোগ যে কতটা গভীর, তা তিনি টুইটারে উল্লেখ করেন।

তিনি টুইটারে বলেন, ছাত্র অবস্থায় মানবাধিকার কমিশনের সদস্য আতিফ রশিদ ছাত্রাবস্থায় এবিভিপি করতেন। যুব মোর্চার নেতাও ছিলেন তিনি। সিংভি টুইটারে জানান, ২০১২ সালে দিল্লি পুরভোটে গেরুয়া শিবিরের প্রার্থী ছিলেন তিনি। টুইটারে এই তথ্য প্রকাশ করার পরেই রাজ্য জুড়ে তোলপাড় শুরু হয়েছে। যিনি শুরু থেকে গেরুয়া শিবিরের সঙ্গে যুক্ত। সেখানে নিরপেক্ষ তদন্ত আদৌ কতটা সম্ভব। আতিফ রশিদ মানবাধিকার কমিশনের ভাইস চেয়ারম্যান। এই তথ্য প্রকাশ পাওয়ার পরে নিজের হয়ে সাফাই গেয়েছেন আতিফ। তিনি জানিয়েছেন, মানবাধিকার কমিশনে যোগ দেওয়ার পর থেকে তাঁর সঙ্গে কোনও রাজনীতির যোগাযোগ নেই।

বিজেপির সঙ্গে আতিফের যোগ প্রথম থেকেই স্পষ্ট ছিল। এছাড়া ভোটপরবর্তী হিংসা নিয়ে মানবাধিকার কমিশন যে রিপোর্ট পেশ করেছে, তা পক্ষপাতদুষ্ট বলে তৃণমূলের তরফে একাধিকবার অভিযোগ করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি হাইকোর্টের নির্দেশে ভোটপরবর্তী হিংসার একটি রিপোর্ট মানবাধিকার কমিশন জমা দেয়। সেই রিপোর্টে দুষ্কৃতীতের যে তালিকা দেওয়া হয়েছে সেখানে রাজ্যের বেশ কয়েকজন নেতা মন্ত্রীর নাম রয়েছে। এরপর থেকেই তৃণমূল এই রিপোর্টের বিরোধিতা করে সরব হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here