Home Featured রাজ্যে টিকাকরন কেন্দ্র খুলতে প্রয়োজন সিবিসি কোড, জানালেন ফিরহাদ

রাজ্যে টিকাকরন কেন্দ্র খুলতে প্রয়োজন সিবিসি কোড, জানালেন ফিরহাদ

0
রাজ্যে টিকাকরন কেন্দ্র খুলতে প্রয়োজন সিবিসি কোড, জানালেন ফিরহাদ
Parul

মহানগর ডেস্ক: ইতিমধ্যেই রাজ্যে ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে প্রচুর পরিমাণে জল ঘোলা হয়েছে। নিত্যদিন ভ্যাকসিন কান্ড নিয়েছে নয়া মোড়। আর এই ভ্যাকসিন কান্ড রাজ্যে ঘটে যাওয়ার পরই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। রাজ্যের বিভিন্ন জায়গায় ভ্যাক্সিনেশন সেন্টার নিয়ে কড়াকড়ি হয়েছে রাজ্য প্রশাসন। এবার সেই ভ্যাকসিন নিয়ে আরো কিছু তথ্য দিলেন পরিবহন মন্ত্রী তথা কলকাতা পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

তিনি সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, কোন জায়গায় ভ্যাক্সিনেশন সেন্টার তৈরি করতে গেলে প্রয়োজন হবে সিবিসি কোড। বিনা সিবিসি কোডে কোথাও ভ্যাক্সিনেশন সেন্টার তৈরি করা যায় না। সেটা বহুতলে হোক বা অন্য যেকোনো জায়গায়। এই বিষয়ে স্বাস্থ্য ভবনের সঙ্গে বৈঠক করা হয়েছে স্বাস্থ্য ভবনের সঙ্গে কথা বলার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিয়ম মেনে চলা হয় বলেই ভারতবর্ষের মধ্যে কেরালার পরে পশ্চিমবঙ্গে ভ্যাকসিন অপচয় সংখ্যা সব থেকে কম।

এছাড়াও নজরে রাখতে হবে যাতে ভ্যাকসিন অপচয় কম হয়। তার জন্য সহজ উপায় সিবিসি কোড প্রয়োগ করে ভ্যাকসিনেশন সেন্টার তৈরি করা। এদিন দিলীপ ঘোষের প্রসঙ্গ টেনে এনে ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেরিতে হলেও দিলীপ দা বুঝতে পেরেছেন এক গাছের ছাল অন্য গাছে লাগিয়ে, তাকে বাড়িয়ে তোলা যায় না। বাংলায় প্রবাদ আছে চোর পালালে বুদ্ধি বাড়ে।

রাজ্যে সিএএ লাগু নিয়ে প্রশ্ন করা হলে, তাতে পরিবহনমন্ত্রী জানিয়েছেন, এই কাজ ব্রিটিশ সরকারও করেছিল, বর্তমানে মোদি সরকারও তাই করছে। আমি ভারতীয় সেটা প্রমান করার জন্য কোন কিছুর প্রয়োজন হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here