kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি:  নারদ মামলায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল সিবিআই। এই বিষয়ে তারা হাইকোর্টে একটি হলফনামা জমা দিয়েছে।

ads

নারদ মামলায় সিবিআইয়ের চার হেভি ওয়েট নেতাদের গ্রেফতারি নিয়ে রাজ্য-রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছিল। হলফনামায় সিবিআই জানিয়েছে,  চার অভিযুক্তকে নিজাম প্যালেসে নিয়ে আসার কিছুক্ষণের মধ্যেই লাগোয়া এলাকায় সমর্থকরা ভিড় করেন। এরপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসেন। যে ঘরে অভিযুক্তদের রাখা হয়েছে, সেখানে ঢোকেন। তিনি বার বার সিবিআইকে অভিযুক্তদের ছেড়ে দিতে বলেন। পাশাপাশি তিনি বলেন, অভিযুক্তদের ছেড়ে দেওয়া না হলে তাঁকে গ্রেফতার করতে হবে। তিনি প্রায় ছয় ঘণ্টা নিজাম প্যালেসে ছিলেন বলে আদালতে হলফমামায় সিবিআই জানিয়েছে। পাশাপাশি অভিযুক্ত নির্দেশ দেন, যেন মেডিক্যাল টেস্ট না করানো হয়।

৯ জুন থেকে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে শুনানি চলছে। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী হলফনামা জমা দেওয়ার আবেদন করেছিল। সেই আবেদন খারিজ হয়ে যায়। তা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সুপ্রিম কোর্টের নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের হলফ নামা গ্রহণ করে হাইকোর্ট। সিবিআইকে হলফনামা ১০ দিনের মধ্যে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার সেই হলফনামা সিবিআইয়ের তরফে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here