Home Featured আগামী ১২৫ দিন অত্যন্ত সঙ্কটজনক, করোনার তৃতীয় ঢেউ নিয়ে দেশবাসীকে সতর্ক করল কেন্দ্র

আগামী ১২৫ দিন অত্যন্ত সঙ্কটজনক, করোনার তৃতীয় ঢেউ নিয়ে দেশবাসীকে সতর্ক করল কেন্দ্র

0
আগামী ১২৫ দিন অত্যন্ত সঙ্কটজনক, করোনার তৃতীয় ঢেউ নিয়ে দেশবাসীকে সতর্ক করল কেন্দ্র
Parul

মহানগর ডেস্ক:   দেশে করোনা সংক্রমণ নিয়ে সতর্ক করল কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের করোনা পরিস্থিতি নিয়ে দেশবাসীকে সতর্ক করেন। অন্যদিকে, কেন্দ্রের তরফে বলা হয়েছে, আগমী ১২৫ দিন ভারতের জন্য অত্যন্তগুরুত্বপূর্ণ। পাশাপাশি তিনি জানান, হার্ড ইমিউনিটি থেকে দেশ এখন অনেকটাই দূরে রয়েছে।

শুক্রবার নীতি আয়োগের সদস্য ভিকে পাল জানান, দেশে করোনা পরিস্থিতি আবার ভয়াবহ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। যে করেই হোক আমাদের করোনা পরিস্থিতি রোধ করতেই হবে। করোনা বিধি মেনে চললে, সেই পরিস্থিতি রোধ করা সম্ভব হবে। তিনি মনে করছেন দেশে হার্ড ইমিউনিটি আসতে বেশ দেরি। তিনি জানিয়েছেন, দেশে করোনা পরিস্থিতি রোধ করতে আগামী ১২৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শুক্রবার তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। দেশে করোনা সংক্রমণে সক্রিয় রোগীর সংখ্যা চার লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে দেশবাসীকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, বিশ্বের বেশ কিছু দেশে করোনা পরিস্থিতি নতুন করে খারাপ হতে শুরু করেছে। নতুন করে সেই সব দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে দেশবাসীকে সতর্ক থাকতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার তৃতীয় ঢেউয়ের জন্য ইতিমধ্যে বেশ কিছু দেশকে সতর্ক করে দিয়েছে। সেখান থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আমাদের স্বাস্থ্য ব্যবস্থাকে এই সময়ের মধ্যে শক্তিশালী করতে হবে বলেও তিনি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here