muthoot

মহানগর ডেস্ক: নিজের বাড়ির পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হল মুথুট গোষ্ঠীর চেয়ারম্যান জর্জ মুথুটের। শুক্রবার রাত্রে তিনি দিল্লির কৈলাসে নিজের বাসভবনের পাঁচ তলা থেকে পড়ে যান। এরপর তাঁকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শনিবার তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত সাড়ে নয়টা নাগাদ ফোন আসে। জানানো হয় কৈলাসে নিজের বাড়ির পাঁচ তলা থেকে ৭২ বছরের জর্জ মুথুট পড়ে গিয়েছেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। জর্জ মুথুটকে উদ্ধার করে ফর্টিস হাসপাতালে  গুরুতর আহত অবস্থায় নিয়ে আসা হয়। শনিবার চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। দিল্লির এইমসে জর্জ মুথুটের দেহ ময়নাতদন্ত করা হচ্ছে বলে জানা গিয়েছে।

পুলিশ বাড়ির সদস্য ও কর্মচারীদের বয়ান রেকর্ড করছে। ঘরের ভিতরের ও বাইরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, দুর্ঘটনাবশত পাঁচতলাকে জর্জ মুথুট পড়ে গিয়েছেন। এর নেপথ্যে অন্য কোনও কারণ নেই বলেও মনে করছে পুলিশ। তবে এই বিষয়ে আরও তদন্তের প্রয়োজন বলে দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দাদু নিনান মাথাইয়ের সংস্থার একজন সাধারণ অফিস অ্যাসিট্যান্ট হিসেবে কর্মজীবন শুরু করেন জর্জ মুথুট। সোনা বন্দক দিয়ে ঋণ দেওয়ার পারিবারিক ব্যবসাকে নিয়ে সাফল্যের অনন্য শিখরে পৌঁছে দিয়েছিলেন। ১৯৭৯ সালে মুথুট গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর হন। ১৯৯৩ সালে সংস্থার চেয়ারম্যান হন তিনি। কোচির সদর দফতর থেকে এই গোষ্ঠীর ব্যবসা বিদেশের মাটিতেও পাড়ি জমায় তাঁর আমলে। ঋণ দেওয়ার পাশাপাশি হোটেল ব্যবসাও শুরু করে সংস্থা। দেশে শিক্ষা ও চিকিৎসার ক্ষেত্রেও এই সংস্থা নিজেদের অবদান রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here