kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে পুরোদস্তুর লকডাউন জারি না হলেও যতদূর সম্ভব কঠোর ভাবে বিধিনিষেধ জারি করার পক্ষে সওয়াল করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ধর্মীয় প্রতিষ্ঠানগুলি যতদূর সম্ভব সংযত ভাবে যাতে উৎসব ও আচার-আচরণ পালন করে, সে ব্যাপারে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সভাঘরে কোভিড পরিস্থিতিতে নিয়ে আজ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মমতা। সেখানেও তিনি কলকাতার পুলিশ কমিশনার ও রাজ্য পুলিশের ডিজিকে নির্দেশ দেন সমস্ত মসজিদ কমিটিকে অনুরোধ করা হবে যাতে ছোট করে ইদের প্রার্থনা হয়।

এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘আনন্দ করতে গিয়ে অসুখ যেন না হয়। কারণ অক্সিজেন, ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না। যতটা সম্ভব জোগাড় করা হচ্ছে।’  গত বারের মতো এবারও রেড রোডে নামাজ হবে না বলে সরকারকে জানিয়েছে কমিটি। মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্তের জন্য রেড রোডের নামাজ কমিটিকে ধন্যবাদ জানান।

রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে প্রশাসনের বর্তমান অবস্থান এদিন আবারও পরিষ্কার করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘লকডাউনের ঘোষণা না করে, লকডাউনের মতো সাধারণ মানুষকে আচরণ করতে হবে। কারণ লকডাউন ঘোষিত হলে সাধারণ মানুষের অসুবিধা হবে। দরিদ্র মানুষ না খেতে পেয়ে মারা যাবেন, সেটা আমরা চাই না।‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here