Home Featured ‘দেশবাসীকে বুঝতে হবে কোন সময়ে রিপোর্ট প্রকাশ করা হল’, পাল্টা বক্তব্য শাহের

‘দেশবাসীকে বুঝতে হবে কোন সময়ে রিপোর্ট প্রকাশ করা হল’, পাল্টা বক্তব্য শাহের

0
‘দেশবাসীকে বুঝতে হবে কোন সময়ে রিপোর্ট প্রকাশ করা হল’, পাল্টা বক্তব্য শাহের
Parul

মহানগর ডেস্ক: গতকাল থেকেই দেশের রাজনীতি উত্তাল হয়ে রয়েছে। ইজরায়েলের সংস্থা স্পাইওয়ার পেগাসাস এর মাধ্যমে ফোন হ্যাকিং নিয়ে। এমনকি মঙ্গলবার সংসদে বাদল অধিবেশনের সময় উত্তাল হয়ে ওঠে সংসদ। আবারও বেশ কয়েক ঘণ্টার জন্য অধিবেশন মুলতুবি হয়ে যায়। সংসদের বাইরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ নিয়ে সোচ্চার হয় তৃণমূল কংগ্রেস।

এর পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সহ জানিয়েছেন, সংসদকে অচল করে দিতেই এই ধরনের রিপোর্ট প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের কোনও প্রয়োজন নেই ফোনে আড়িপাতার। আর এর ব্যাখ্যা দিতে গিয়েই কিছু পুরনো শব্দবন্ধ জুড়ে দিলো এবার। এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ‘সাধারণত হালকা ভঙ্গিতেই এই শব্দগুচ্ছ ব্যবহার করে থাকি। কিন্তু এখন এটা হালকা ভঙ্গিতে নয়, এক্ষেত্রে খুব গুরুত্ব দিয়েই শব্দবন্ধ ব্যবহার করছি’।

তিনি জানিয়েছেন, এর মধ্যে রিপোর্ট প্রকাশের জন্য যে সময়টা বেছে নেওয়া হয়েছে তার পেছনে স্পষ্ট উদ্দেশ্য রয়েছে। এর পরেই তিনি মন্তব্য করে বলেন, আপনারা ঘটনার পারম্পর্য বুঝুন। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও অভিযোগ করেছেন যে, ভারতের অগ্রগতি সহ্য করতে পারছেনা আন্তর্জাতিক কিছু দেশ, সহ সংস্থা। আর তাদের মদত জুগিয়েছে কিছু রাজনীতি দল। আর সেইসব রাজনীতির কারবারিদের হাতে সুযোগ তুলে দিতেই আন্তর্জাতিক সংস্থাগুলো এ ধরনের রিপোর্ট প্রকাশ করছে।

তিনি আরও যোগ করেছেন যে, দেশবাসীকে এটা ভালোভাবে বুঝতে হবে এবং আশা করি অনেকেই বুঝতে পারছেন যে কেন এই সময়ে রিপোর্ট প্রকাশ করা হল।

উল্লেখ্য, সর্বভারতীয় একটি সংবাদ সংস্থার রিপোর্টে দাবি করা হয়েছিল ভারতের বহু মন্ত্রী, বিরোধী নেতা, সাংবাদিক, শিল্পপতি থেকে সরকারি আমলা সহ ৩০০- এর বেশি ভারতীয়দের ফোন হ্যাক করা হয়েছে পেগাসাস এর মাধ্যমে। আর এই রিপোর্ট প্রকাশ হতেই উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। আক্রমণ মুখী হয়ে পড়ে মোদি সরকারের বিরোধী দলগুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here