Home Featured কলকাতার বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রোগী, ডেথ সার্টিফিকেট পৌঁছে গেল পরিবারের হাতে

কলকাতার বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রোগী, ডেথ সার্টিফিকেট পৌঁছে গেল পরিবারের হাতে

0
কলকাতার বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রোগী, ডেথ সার্টিফিকেট পৌঁছে গেল পরিবারের হাতে
Parul

নিজস্ব প্রতিনিধি: কাঠগোড়ায় ফের বেসরকারি হাসপাতাল। আইসিইউতে রোগী রয়েছেন। তিনি এখনও জীবিত। তাঁকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট লিখে দেওয়ার অভিযোগ উঠল কলকাতার একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে।

ডোমজুড়ের বাসিন্দা উদয়শঙ্কর চোঙদারকে স্নায়ুজনিত সমস্যার কারণে নিউটাউনের কাছে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আইসিইউতে তাঁকে নেওয়া হয় ৫ জুলাই। বুধবার বিকেলে পরিবারকে ফোন করে হাসপাতালের তরফে জানানো হয় ৪টে ৪০মিনিট নাগাদ রোগী মারা গিয়েছে বলে তাঁর ছেলে শশাঙ্ক জানান।
বৃহস্পতিবার শশাঙ্ক বলেন, হাসপাতালের তরফে জানানো হয়, বাবার দেহ নিয়ে যাওয়ার জন্য খাট ও ফুল নিয়ে যেন তাঁরা আসেন। খবর পাওয়ার পরেই পরিবারের সদস্যরা দ্রুত হাসপাতালে যান। শশাঙ্ক বলেন, গিয়ে অবাক হয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের উদরশঙ্করের বদলে অন্য একটি দেহ দেয়। তবে হাসপাতালে ডেথ সার্টিফিকেটে উদয়শঙ্করের নাম ছিল।

তিনি জানান, এরপর তিনি আইসিইউ-এর অন্য বেডে তাঁর বাবাকে দেখতে পান। তাঁর বাবা জীবিত ছিলেন। দ্রুত রোগীর পরিবার ক্ষোভে ফেটে পড়েন। তাঁরা হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ নিয়ে আসেন। তবে এই পরিস্থিতিতে দ্রুত হাসপাতাল কর্তৃপক্ষ ডেথ সার্টিফিকেট চেয়ে নেন।

শশাঙ্ক জানিয়েছেন, হাসপাতাল কর্তৃপক্ষ নিজেদের ভুল বুঝতে পেরেছেন। তারা উদয়শঙ্করের সঠিক চিকিৎসার আশ্বাস দিয়েছেন। ওই বেসরকারি হাসপাতালের সিইও জানিয়েছেন, এই ধরনের ভুল কখনই কাম্য নয়। কেন এই ধরনের ভুল হচ্ছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here