Home Featured রামদেবের সংস্থাকে কর ছাড়ের সিদ্ধান্ত কেন্দ্রের, দেশ জুড়ে বিতর্ক

রামদেবের সংস্থাকে কর ছাড়ের সিদ্ধান্ত কেন্দ্রের, দেশ জুড়ে বিতর্ক

0
রামদেবের সংস্থাকে কর ছাড়ের সিদ্ধান্ত কেন্দ্রের, দেশ জুড়ে বিতর্ক
Parul

মহানগর ডেস্ক:   আগামী পাঁচ বছরের জন্য কর ছাড় পেল রামদেবের সংস্থা পতঞ্জলী রিসার্চ ফাউন্ডেশন ট্রাস্ট। সোমবার নির্দেশিকা দিয়ে জানিয়েছে  সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স। রামদেবের সংস্থার কর ছাড় নিয়ে উত্তাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া।

এই প্রসঙ্গে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, তথ্য প্রযুক্তি আইনের অধীনে এই সংস্থাকে গবেষণা কেন্দ্র হিসেবে ধরা হয়েছে। সেই আইনের ৩৫ ধারা অনুযায়ী, সংস্থা গবেষণার জন্য বিভিন্ন সংস্থার কাছ থেকে যে আর্থিক অনুদান পায়, তার জন্য অতিরিক্ত কর দিতে হবে না। কেন্দ্রের তরফে নির্দেশিকায় জানানো হয়েছে, ২০২১-২২ সাল থেকে ২০২৬-২৭ সাল পর্যন্ত রামদেবের এই সংস্থাকে কোনও কর দিতে হবে না।

বিশেষজ্ঞরা মনে করছেন, সামনের বছর উত্তরাখণ্ডে নির্বাচন। তাকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এই নয়া সিদ্ধান্তের জেরে উত্তরাখণ্ডের নির্বাচনের সময়  শাসক দলের হয়ে অর্থ লেনদনে পতঞ্জলী করতে পারে। সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রের নয়া সিদ্ধান্তের জেরে জোর বিতর্ক শুরু হয়েছে। এই প্রসঙ্গে পতঞ্জলী সংস্থার তরফে জানানো হয়েছে, এই সংস্থা কোনও কর্পোরট ঘরানায় নয়, যা কোনও রাজনৈতিক দলের সমর্থনে পরিচালিত হয়। এই সংস্থা সাধারণ মানুষের উন্নতির জন্য তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here