Home Featured কৃষি আন্দোলনের হিংসার ঘটনায় কৃষকদের হয়ে লড়াই করবেন দিল্লির সরকারের আইনজীবীরা, জানালেন কেজরিওয়াল

কৃষি আন্দোলনের হিংসার ঘটনায় কৃষকদের হয়ে লড়াই করবেন দিল্লির সরকারের আইনজীবীরা, জানালেন কেজরিওয়াল

0
কৃষি আন্দোলনের হিংসার ঘটনায় কৃষকদের হয়ে লড়াই করবেন দিল্লির সরকারের আইনজীবীরা, জানালেন কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল
Parul

মহানগর ডেস্ক: কৃষি আন্দোলনরত কৃষকদের হয়ে মামলা লড়ার জন্য দিল্সি পুলিশ আইনজীবীদের প্যানেল তৈরির একটা প্রস্তাব দিয়েছিল। সেই প্রস্তাব কেজরিওয়াল সরকারের ক্যাবিনেট বৈঠকে খারিজ হয়ে যায়। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, দিল্লি পুলিশের ঠিক করা আইনজীবী নয়, দিল্লি সরকারের আইনজীবীরাই পাবলিক প্রসিকিউটার হিসেবে কৃষকদের হয়ে লড়বেন। এই সিদ্ধান্ত দিল্লির উপরাজ্যপাল অনিল বৈজলের কাছে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

তবে কৃষি আন্দোলনরত কৃষকদের পাবলিক প্রসিকিউকটর কোন আইনজীবীরা হবেন, সেই নিয়ে দ্বৈরথ তৈরি হয়েছে কেন্দ্র ও দিল্লি পুলিশের মধ্যে। দিল্লি সরকার অভিযোগ করেছে, যে সব আইনজীবীরা ইতিমধ্যে কৃষকদের হয়ে লড়াই করছেন, তাদের বদল করার জন্য কেন্দ্র তাদের ওপর ক্রমাগত চাপ প্রয়োগ করছে। বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রীর দফতর থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়েছে, দিল্লি সরকারের কৃষকদের জন্য তৈরি করা আইনজীবীদের প্যানেল খারিজ করে দিয়েছে দিল্লির লেফট্যান্ট গভর্নর।কেন্দ্র সরসরি আন্দোলনরক কৃষকদের বিরোধিতা করছে বলে দিল্লি সরকার অভিযোগ করেছেন।

যদিও দিল্লি পুলিশ নিজেদের সাফাইয়ে বলেছে, সাধারণতন্ত্র দিবসের দিন যে হিংসার ঘটনা ঘটেছিল, জাতীয় পতাকা অবমাননা করা হয়েছিল, সেই মামলাতেই একজন বিশেষ আইনজীবীর নিয়োগের প্রস্তাব দেওয়া হয়েছিল। এর সঙ্গে কৃষক আন্দোলনের কোনও সম্পর্ক নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here